• রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় পাহাড় ধসে বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু

  শিব্বির আহমদ রানা. বাঁশখালী (চট্টগ্রাম)

০৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৯
মালয়েশিয়ায় পাহাড় ধসে বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু

সড়কের পাশে ড্রেনের (পানি নিষ্কাশনের) কাজ করার সময় পাহাড় ধসে মাটি চাপায় মালয়েশিয়া প্রবাসী মো. হেলাল উদ্দিন (২৭) নামে বাংলাদেশি এক নির্মাণ শ্রমিক মারা গেছেন। মালয়েশিয়া প্রবাসী তার সম্পর্কের চাচাত ভাই মো. ইলিয়াছ বিষয়টি নিশ্চিত করেন।

গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় হেলাল উদ্দিন নামে এই প্রবাসী বাংলাদেশি তার কর্মস্থল মালয়েশিয়ার বেনথংয়ে ড্রেনের কাজ করার সময় পাহাড় ধসে মাটি চাপা পড়ে। পরে সেখান থেকে উদ্ধার করে তাকে স্থানীয় বেনথং হসপিটালে নিয়ে গেলে রাত ৮টা ৫০ মিনিটে মারা যান তিনি।

মো. হেলাল উদ্দিন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের গুইল্যাখালী ৭ নম্বর ওয়ার্ডের আইনা বাপের বাড়ির মৃত ছৈয়দুল হকের পুত্র।

হেলাল উদ্দিন আজ থেকে প্রায় দীর্ঘ ১০ বছর ধরে মালয়েশিয়ায় প্রবাস জীবনে নির্মাণ শ্রমিকের কাজ করেন। প্রবাসে থাকাকালীন সে মা-বাবাকে হারান। গত ছয়মাস আগে সে দেশে এসে বিয়ে করেন। বিয়ের পর সর্বশেষ গত ৭ জুন পরিবারের ভাগ্য পরিবর্তনের জন্য আবারও মালয়েশিয়ায় পাড়ি জমান।

পারিবারিক সূত্রে জানা যায়, হেলাল উদ্দিনের লাশ দেশে আনার জন্য কাজ প্রক্রিয়াধীন রয়েছে। বাংলাদেশ থেকে বিভিন্ন কাগজপত্র পাঠানো হচ্ছে। এ দিকে তার মৃত্যুর খবরে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড