• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিলের পানিতে ডুবে নিখোঁজ যুবকের লাশের সন্ধান দিল কুকুর

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১১
বিলের পানিতে ডুবে নিখোঁজ যুবকের লাশের সন্ধান দিল কুকুর

কিশোরগঞ্জের ভৈরবে বিলের পানিতে ডুবে গিয়ে রকিব মিয়া নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। উপজেলার বধুনগর ইসলামপুর গ্রামে ৪ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে কিশোরগঞ্জের একটি ডুবুরি দল মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারের চেষ্টা করছেন। কিন্তু দিন শেষে রকিবের মরদেহের সন্ধান দিল কুকুর।

নানার বাড়িতে বেড়াতে এসে বাকপ্রতিবন্ধী রকিব পানিতে পড়ে যায়। স্বজনরা খোঁজতে গেলে কুকুরের শব্দে কিছুটা হতভম্ব হয়। এ সময় ঘটে এক অবাক কাণ্ড। বোবা কুকুর কিছু না বলতে পারলেও পানিতে ঝাঁপিয়ে পড়ে সাঁতরাতে থাকে। স্বজনরা আন্দাজ করে প্রতিবন্ধী রকিব পানিতেই পড়েছে। পরে সন্ধ্যা ৬টায় উপজেলার আগানগরের লুন্দিয়ার বিল থেকে কিশোরগঞ্জের ডুবুরীদল ভাসমান অবস্থায় রকিবের মরদেহ উদ্ধার করে।

এমন ঘটনার বিবরণ দিলেন রকিবের মামা জাহাঙ্গীর হোসেন। রকিব উপজেলার আগানগর ইউনিয়নের নবীপুর গ্রামের আক্কাছ মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, নিখোঁজ হওয়া রকিব মিয়া সোমবার বিকেলে তার নিজ বাড়ি উপজেলার আগানগর ইউনিয়নের নবীপুর গ্রাম থেকে নানার বাড়ির বধুনগর ইসলামপুরে আসেন। কিছুক্ষণ থাকার পর সে সন্ধ্যায় বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। ইসলামপুর থেকে লুন্দিয়া ব্রিজের দিকে যেতে পথিমধ্যে থাকা বিলের রাস্তার উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় সে পানিতে ডুবে যায়। নিখোঁজ হওয়া যুবক মানুষিক ভারসাম্যহীন বলে জানান তার স্বজনরা।

স্থানীয়রা জানায়, রকিব ৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় শ্রীনগরের ইসলামপুর নানা রশিদ মিয়ার বাড়িতে বেড়াতে আসে। সন্ধ্যা সাড়ে ৭টায় খাবার খেয়ে নানার বাড়ি থেকে বের হয়ে যায়। বের হওয়ার ১০ মিনিট পর আর তাকে খোঁজে পাওয়া পাচ্ছিল না। স্বজনরা এ সময় বাড়ির পাশে খাল পাড়ে অনেক খোঁজাখুঁজি করে। স্বজনরা স্থানীয়দের মাধ্যমে জানতে পারে সে খালপাড়ের দিক দিয়েই চলাফেরা করছিল। কিন্তু কুকুরের খালের পানিতে কিছু একটা করছে এমন শব্দে ঘটেছে অবাক করার মতন কাণ্ড। এতক্ষণে স্বজনদের বুঝতে বাকী নেই খালেই পড়েছে প্রতিবন্ধী যুবক রকিব।

এ বিষয়ে নিহতের মামা জাহাঙ্গীর মিয়া বলেন, আমার ভাগিনা নিখোঁজ হওয়ার পর রাত ১টা পর্যন্ত খোঁজাখুঁজি করি। পরে আজ মঙ্গলবার সকালে ভৈরব নদী ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা কিশোরগঞ্জ থেকে ডুবুরী দল এনে দীর্ঘ ৫ ঘণ্টা খোঁজতে থাকে। সন্ধ্যা ৬টায় জেলেদের মাধ্যমে জানতে পারি লুন্দিয়া ব্রিজের কাছে রকিবের মরদেহ ভেসে উঠেছে। পরে ডুবুরীদল নিয়ে গিয়ে মরদেহটি উদ্ধার করে নিয়ে আসি। রকিবের মরদেহ তার পৈত্রিক বাড়ি নবীপুরে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

ভৈরব নদী ফায়ার স্টেশন ইনচার্জ নূরুল কবির সরকার বলেন, সকালে খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ডুবুরী এনে দিনভর চেষ্টা চালিয়ে সন্ধ্যায় রকিবের লাশ ভাসমান অবস্থায় লুন্দিয়া থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করি।

এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম জানান, নদীতে নিখোঁজ হওয়ার কোনো খবর আমরা পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড