• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে অপহৃত তিন বনকর্মী উদ্ধার

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

০৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৬
টেকনাফে অপহৃত তিন বনকর্মী উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অপহৃত তিন বনকর্মীকে নিখোঁজের চারদিন পর অবশেষে উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার পাহাড়ে টেকনাফ মডেল থানার পুলিশ ও বনকর্মীদের সাঁড়াশী অভিযানে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

গত শুক্রবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় ওই তিনজনকে অপহরণ করা হয়েছিল।

এরপর থেকে পরিবারের কাছে মুক্তিপণের ৬০ লাখ টাকা দাবি করে আসছিল সন্ত্রাসীরা। অবশেষে চার দিনের মাথায় তাদেরকে উদ্ধার করা হয়।

অপহৃতরা হলেন– টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০); একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) এবং আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিনজনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অপহরণের শিকার একজনের স্বজন বলেন, তাদের জীবিত ফেরত দিতে তিন দিন ধরে অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে আসছিল। এর ফলে আমরা মুক্তিপণের টাকা সংগ্রহ করতে লোকজনের কাছ থেকে চাঁদা তুলেছি। কিন্তু তাদের ফেরত আনতে অপহরণকারীদের টাকা দেওয়ার বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

হ্নীলা ইউপি সদস্য রাশেদ মোহাম্মদ আলী বলেন, অপহরণের চার দিনের মাথায় বন পাহারাদারদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। এখনো আমরা পাহাড়ে অবস্থান করছি। যদিও এর আগে পরিবারের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করে সন্ত্রাসীরা। এরপর থেকে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধারে পুলিশ এবং বনকর্মীরা পাহাড়ে অভিযান শুরু করে।

এ বিষয়ে টেকনাফ বন বিভাগের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, পুলিশ-জনতার সহায়তায় আমাদের অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, অপহৃত বনকর্মীদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। তবে অপহরণকারীরা মুক্তিপণ আদায় করছে কিনা সেটি আমার জানা নেই। এখনো পাহাড়ে আমাদের অভিযান চলমান আছে এবং অপহরণকারীদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড