• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জের অধিকাংশ সড়কে খানাখন্দ, ভোগান্তি চরমে 

শিমরাইল-আদমজী-চাষাঢ়ার বেহাল দশা 

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:১০
নারায়ণগঞ্জের অধিকাংশ সড়কে খানাখন্দ, ভোগান্তি চরমে 
সড়কের বেহাল দশা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জ শিমরাইল-আদমজী-চাষাঢ়া সড়কের সিদ্ধিরগঞ্জে অংশের কয়েকটি স্থানে খানাখন্দ হয়ে আছে। যার ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে যানবাহন চালকদের। দুর্ঘটনার আশঙ্কা নিয়ে যাতায়াত করছে মানুষজন।

নারায়ণগঞ্জবাসীর জন্য অতি গুরুত্বপূর্ণ সড়ক এটি। শিল্পনগরী এ অঞ্চলের মানুষের চলাফেরার অন্যতম মাধ্যম আদমজী-চাষাঢ়া সড়ক। তবে সড়কের বেহাল দশা হলেও সংস্করণের কোনো তাগিদ নেই সড়ক ও জনপদ বিভাগের।

সরেজমিনে দেখা গিয়েছে, আদমজী ইপিজেড পার হয়ে সিদ্ধিরগঞ্জ থানার সামনের কিছু অংশ ব্যবহারের অনুপযোগী হয় রয়েছে সড়ক, শুধু এখানেই নয় দুই নাম্বার স্ট্যান্ডের পাশে, শিমরাইল সংলগ্ন বিদ্যুৎ অফিসের কয়েক গজ পরে এবং র‌্যাব-১১ এর সামনে কিছু অংশে বড় বড় গর্ত হয়ে আছে। এইসব গর্তের কারণে অল্প বৃষ্টি হলেই পানি জমে একাকার হয়ে যায়।

এতে পরিবহন চালকরা ভোগান্তিতে পড়ার পাশাপাশি বেশিরভাগ সময়ে যানজটও সৃষ্টি হন। তাই অতিদ্রুত এই খানাখন্দের স্থানগুলো সংস্করণের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও পরিবহন চালকরা।

এ সড়কের নিয়মিত অটোরিকশা চালান পাপুল মিয়া। তিনি জানান, দীর্ঘদিন যাবত সড়কের এমন অবস্থা। প্রায় সময় এসব গর্তের কারণে চালকরা ধীরগতিতে যানবাহন চালান। এবং এর ফলে তীব্র যানজটে পড়তে হয় তাদের।

ট্যাংলরী চালক রহমান আলী বলেন, আমরা প্রতিদিন এ সড়ক দিয়ে গাড়ি নিয়ে আসা-যাওয়া করি। সড়কের মধ্যে অনেক বড় বড় গর্তের কারণে মাঝেমধ্যে দুর্ঘটনা ঘটে। এক দিকে গর্ত, অপরদিকে ব্যাটারি চলিত ইজিবাইকের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে আছি। যত দ্রুত সড়কের কাজ হবে ততই আমাদের জন্য উপকার।

নারায়ণগঞ্জ কলেজের ছাত্রী সানজিদা আক্তার সোভা বলেন, আমরা অটোরিকশা করে কলেজে যাতায়াত করি। সড়কের এমন খানাখন্দের ফলে দুর্ঘটনার আশঙ্কায় থাকি। বিশেষ করে সিদ্ধিরগঞ্জ থানার সামনের অংশের গর্তের জন্য। কর্তৃপক্ষ যদি দ্রুত সংস্কার করে তাহলে আমাদের জন্য ভালো হয়।

সংস্করণ কেন করা হচ্ছে না জানতে চাইলে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, আদমজী ইপিজেডের পরের অংশে খানাখন্দটা বেশি হয়েছে। আমি এটা সংস্করণ করে দিবো এবং সিদ্ধিরগঞ্জ অংশের সড়কের কাজ অতিদ্রুত ধরা হবে। এটার কাজ ধরার জন্য আমরা কাগজপত্র রেডি করে ফেলেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড