• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যা নিয়ন্ত্রণ বাঁধে বিপদজনক গর্তে চলাচলে ভোগান্তি

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

২৬ আগস্ট ২০২৩, ১০:৩৪
বন্যা নিয়ন্ত্রণ বাঁধে বিপদজনক গর্তে চলাচলে ভোগান্তি

কিশোরগঞ্জের হোসেনপুরে গড়বিশুদিয়া পোড়াবাড়িয়া টু হাজিপুর বাজার পর্যন্ত বন্যার বেরিবাঁধ সড়কে চরকাটি হারী সাহুর বাড়ির সংলগ্ন স্থানে বিশাল গর্ত হয়ে রাস্তাটি ভেঙে গেছে। ফলে যানবাহন চলাচল একেবারে বন্ধ। ফলে যানবাহনের চালক ও পথচারীরা পড়েছে চরম ভোগান্তিতে। তাই দ্রুত রাস্তাটির গর্ত সংস্কার করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোরালো দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে উপজেলার জিনারী ইউনিয়নের চরকাটি হারী এলাকায় দেখা যায়, পোড়াবাড়ী টু হাজিপুর বাজার সড়কটি সাহুর বাড়ি সংলগ্ন স্থানে ভেঙে দেবে গেছে। গভীর গর্তের সৃষ্টি হয়ে নিচ থেকে বালু ও মাটি সরে গেছে। এতে সড়কে প্রায় ৩০ ফুট গভীর গর্ত তৈরি হয়েছে। যত সময় যাচ্ছে, ততই গর্তটা বড় হচ্ছে। গর্তের পাশে মাদরাসা ও মসজিদ হুমকির সম্মুখীন।

অটোরিকশা, ট্রাক, লরিসহ যাবতীয় যানবাহন চলাচল করতে পারছে না। ফলে পথচারীরা ভোগান্তির সম্মুখীন হয়েছেন।

স্থানীয়রা জানান, সড়কের পাশে ২০০ বছরের পুরনো তালগাছকে পেঁচানো বটগাছ মাটি উপরে সমূলে উৎপাটিত হয়ে পড়ে যাওয়ায় বিশাল গর্ত সৃষ্টি হয়। ধীরে ধীরে গর্ত বৃদ্ধি পেয়ে এখন বিশাল আকার ধারণ করেছে। ইতোমধ্যে শামিল এন্টারপ্রাইজ স্বত্বাধিকার বাদল খন্দকার পোড়াবাড়িয়া টু হাজিপুর বাজার বন্যার বেরিবাঁধ সংস্কার কাজ শুরু করেন। কিন্তু কিছুদিন আগে সামিল এন্টারপ্রাইজের স্বত্বাধিকার বাদল খন্দকারের মৃত্যু হয়। এতে আপাতত রাস্তার কাজ বন্ধ। কয়েকদিনের ভারী বর্ষণে রাস্তার ওই অংশে বিশাল গর্ত সৃষ্টি হচ্ছে।

স্থানীয় বাসিন্দা রুক্কুন বলেন, বটগাছটি সমূলে উৎপাটিত হওয়ায় এখানে গর্তের সৃষ্টি হয়েছে এবং দিন দিন গর্ত বিশাল আকার ধারণ করছে।

চরকাটি হারী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক তানভির জামান বলেন, দ্রুত সময়ের মধ্যে সংস্কার না হলে পুরো সড়ক দেবে যাবে। এ গর্তের কারণে অচিরেই মসজিদ ও মাদ্রাসা গর্তে পড়ে যাবে। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দ্রুত সংসার করার দরকার।

অটোরিকশা চালক মো. রফিকুল ইসলাম, সাদেক আলী, শফিকুল ইসলাম বলেন, আমরা অটো রিক্সা এ রাস্তা দিয়ে চলাচল করতে পারি না।

স্থানীয় ইউপি সদস্য ছাইফুল আলম সুজন বলেন, সড়কের গর্ত আস্তে আস্তে বড় হচ্ছে। এতে করে পথচারী ও যানবাহনের চালকেরা পড়েছেন চরম বিপাকে। দ্রুত সংস্কারের জন্য উপজেলায় কয়েকবার জানিয়েছি।

এ ব্যাপারে হোসেনপুর উপজেলা প্রকৌশলী গালিব মোর্শেদ বলেন, হঠাৎ করে রাস্তার ঠিকাদার মৃত্যু হওয়ায় সংস্কার কাজটি বিলম্বিত হয়েছে। তবে অচিরেই গর্ত সংস্কার করার উদ্যোগ নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড