• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালত প্রাঙ্গনে আইনজীবীকে হত্যার চেষ্টা

  রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া :

২২ আগস্ট ২০২৩, ১৭:০৫
আইনজীবী

কুষ্টিয়ায় সন্ত্রাসীদের হামলায় অল্পের জন্য রক্ষা পেলেন আব্দুল্লাহেল মারুফ নামে একজন আইনজীবী। আজ মঙ্গলবার কুষ্টিয়া ডিসি কোর্ট জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

আব্দুল্লাহেল মারুফ জেলা আইনজীবী সমিতির আইন পেশায় নিয়োজিত আছেন। মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের চক গ্রামে বাবুল হোসেনের ছেলে।

এ বিষয়ে মারুফ বলেন, সকালের দিকে বাড়ি থেকে কোর্টে আসার সময় অজ্ঞাত দুইজন ব্যক্তি মোটর সাইকেল যোগে তাকে ঘিরে ধরে এবং কিছু বোঝার আগে তাদের পকেট থেকে ধারালো চাকু দিয়ে হত্যার উদ্দেশ্যে বের করে আমার পেটের ভিতরে ঢুকানোর চেষ্টা করলে আমার ফুলপ্যান্টের সাথে থাকা কোমরের বেল্টের মাঝখানে লাগায় অল্পের জন্য প্রাণে রক্ষা পাই।

তিনি বলেন, চাচা শওকত এর হত্যা মামলার বাদী এবং পরিচালনাকারী। পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটিয়েছেন বলে তিনি দাবি করছেন।

স্থানীয় লোকজন বলছেন, আদালত প্রাঙ্গনে নিরাপত্তা অনেক কম। রাস্তাটি ফাঁকা থাকায় এ রাস্তায় প্রায় দিনই ঘটছে কোনো না কোনো ঘটনা। তাদের দাবি এ রাস্তায় বিশেষ করে সিসি ক্যামেরা অথবা নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, মারুফকে চাকু দিয়ে হত্যার চেষ্টা করে কিন্তু ভাগ্যবশত চাকুটি তার বেল্টের লাগলে তিনি বেঁচে যান। নিরাপত্তার বিষয়ে তিনি জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন করে বলেন, ঘটনাস্থলে কোনো নিরাপত্তা নেই, নেই কোনো সিসি ক্যামেরার ব্যবস্থা। বিষয়গুলো নজরে আনার আহবান জানাচ্ছি।

আগামীকাল আইনজীবীকে হত্যাচেষ্টার অভিযোগে দোষীদের শাস্তির দাবীতে সকল আইনজীবী সদস্যরা আদালত চত্বরে একটি মানববন্ধন করবেন বলে তিনি জানান।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, ঘটনার বিষয়ে পুলিশ পৌছে তদন্ত করছেন। কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছেন সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদেরকে সনাক্ত করে দ্রুত আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে তিনি বলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড