• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষাপ্রতিষ্ঠান আছে, প্রবেশের রাস্তা নাই!

  এম.কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি )

২০ আগস্ট ২০২৩, ১৭:১২
বিএম ইনস্টিটিউট

রাঙামাটি জেলা সদরের মধ্যে অবস্থিত রাঙামাটি বিএম ইনস্টিটিউট কারিগরি একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান।এই প্রতিষ্ঠানে ৩-৪শ’ শিক্ষার্থী সুনামের সহিত নিয়মিত পাঠ নিচ্ছে।

১৯৯৭ সালে বিএম ইনস্টিটিউট শিক্ষাপ্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা লাভ করে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান থাকলেও নেই যাতায়াতের রাস্তা। উচুনিচু যে রাস্তাটি আছে সেটা দিয়ে পায়ে হাটাচলা অত্যন্ত দুর্ভোগ। আর বৃষ্টি বাদল হলো শতভাগ রিস্ক নিয়ে হাটাচলা করতে হয়। এই উচু নিচু রাস্তা দিয়ে হাটাচলা করতে গিয়ে অনেকে দুর্ঘটনার শিকার হয়েছেন।

বিগত দিনের প্রতিষ্ঠানটির কার্যক্রম ছিল শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় সংলগ্ন। পরে জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ২০১৬-২০১৯ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়বোর্ড বিএম ইনস্টিটিউটের নির্ধারিত জায়গায় একটি ভবন নির্মাণ করে দেন। বর্তমানে সে ভবনটি হলো শহরের একদম নিকটে রুপনগর এলাকায়। যেখানে বিএম ইনস্টিটিউট শিক্ষাপ্রতিষ্ঠানটি নির্মিত হয়েছে তার সব কিছু ঠিকঠাক থাকলেও যাতায়াতের রাস্তা নিয়ে দেখা দিয়েছে চরম সমস্যা।

খোঁজ খবর নিয়ে জানা গেছে, প্রতিষ্ঠানটি নির্মিত হওয়ার পর হতে প্রতি বছর পাহাড় ধস ও ভারী বর্ষণ হলে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের জন্য আশ্রয়কেন্দ্র হিসেবে এটাকে ব্যবহার করা হয়। বিভিন্ন এলাকা থেকে আশ্রয়কেন্দ্রে আসা নারী পুরুষ ও শিশুরা এই কাচা রাস্তায় পড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন। এমন কি আশ্রয় কেন্দ্র পরিদর্শন করতে আসা প্রশাসনের লোকজন,স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় সংবাদকর্মীরা এই রাস্তা দিয়ে গিয়ে পড়ে গেছেন। বড় দুর্ঘটনার শিকার না হলেও আতংক ভয়ে ছিলেন সবাই। জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ অনেকেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড