• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনে সড়ক ও জনপদ অধিদপ্তরের সচিব

এক সপ্তাহের মধ্যে চালু হচ্ছে রুমা-থানচির বিধ্বস্ত সড়ক

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

২০ আগস্ট ২০২৩, ০৯:৪৩
এক সপ্তাহের মধ্যে চালু হচ্ছে রুমা-থানচির বিধ্বস্ত সড়ক
রুমা-থানচির বিধ্বস্ত সড়কের সংস্কার কাজ চলছে (ছবি : অধিকার)

বান্দরবানে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ধসে যাওয়া রুমা এবং থানচি উপজেলা সড়কের সংস্কার কাজ জোরেশোরে চলছে। শনিবার সকালে বিধ্বস্ত সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এ সময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. মঈনুল হাসান, সেনাবাহিনীর ৩৪ ইসিবি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরীসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেন, পাহাড় ধসে যোগাযোগ বিচ্ছিন্ন রুমা ও থানচি উপজেলা সড়কের সংস্কার কাজ করছে যৌথভাবে সেনাবাহিনী ও সড়ক জনপথ বিভাগ। দ্রুত গতিতে জোরেশোরে কাজ করা হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যেই প্রাথমিকভাবে রুমা ও থানচি উপজেলা সড়ক যোগাযোগ চালু হবে। যানবাহন চলাচলের উপযোগী করে তোলার পর সড়ক উন্নয়নের অন্যান্য কাজগুলো করা হবে।

তিনি আরও বলেন, বান্দরবান-রুমা, বান্দরবান-থানচি, থানচি আলিকদম গুরুত্বপূর্ণ এই ৩টি সড়কের কাজ একযোগে চলমান রয়েছে। তবে পুরোপুরি সড়কের কাজ সম্পন্ন করতে দীর্ঘ সময়ের ব্যাপার। মানুষের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে নিত্য প্রয়োজনীয় জিনিস যাতে আনা নেয়া সহজ হয় সে জন্যই জরুরিভাবে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত (৭ আগস্ট) অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়ক ধসে যাওয়ায় রুমা এবং থানচি উপজেলার সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। প্রায় দু-সপ্তাহ ধরে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় দুটি উপজেলাবাসীরা চরম ভোগান্তিতে পড়েছে। খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সংকট দেখা দিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড