• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৮৬ লাখ টাকা হাওয়া!

সমিতির নামে জমি কিনে অর্থ আত্মসাতের ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১৮ আগস্ট ২০২৩, ১৭:০৬
সমিতির নামে জমি কিনে অর্থ আত্মসাতের ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা

রাঙামাটিতে সিএনজি সমিতির নামে জমি ক্রয়ে ৮৬ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ ক্ষুব্ধ সিএনজি চালক-শ্রমিকদের। গত বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাত সাড়ে ৯টায় রিজার্ভ বাজারস্থ সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে পূর্বের নির্ধারিত দিন তারিখ ধার্য মোতাবেক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত সিএনজি চালক শ্রমিক ইউনিয়নের সদস্যরা উত্তেজিত হয়ে সভাপতি পরশ মজুমদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুসহ কমিটির ৭-৮ জন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে (সদর সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহেদুল ইসলাম ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিনের তত্ত্বাবধানে উত্তেজিত সিএনজি চালকদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করেন। পরে বিতর্কিত কমিটির সভাপতি পরশ মজুমদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুসহ কমিটির লোকজন নিয়ে বসে।

এ সময় উপস্থিত সিএনজি চালক সমিতির নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যদের সাথে কথা বলে আগামী ৮ সেপ্টেম্বর ২০২৩ জরুরি সভা ঢেকে ওই দিন সমিতির নতুন নেতৃবৃন্দের কাছ যাবতীয় হিসাব নিকাশ বুঝিয়ে দেবেন সভাপতি পরশ মজুমদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

উত্তেজিত সাধারণ সিএনজি চাৱক শ্রমিক নুরুল ইসলাম, সবুজ, রফিক, গৌতম দত্ত, কামাল ও বারেকসহ অনেকে বলেন- গত ১৭ আগস্ট বৃহস্পতিবার রাতে যে সভা অনুষ্ঠিত হয়েছে সেখানে লাম ছাম একটি হিসাবপত্র দেওয়া হয়েছে।

আমাদের হিসাব মতে- কোটি টাকা আত্মসাৎ করেছে সভাপতি পরশ মজুমদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুসহ দুর্নীতিবাজরা। সভাপতি, সাধারণ ও অর্থ সম্পাদক মিলে চালক শ্রমিক ইউনিয়নে চরম দুর্নীতি অনিয়ম করেছে।

সমিতির নামে জমি ক্রয় করবে বলে ৮৬ লক্ষ টাকা আত্মসাৎ করেছে। এছাড়াও চালক শ্রমিকদের দৈনিক চাঁদার টাকা আত্মসাৎ এর অভিযোগ আছে। এ জন্য সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ আছে কার্যক্রম নাই। আগামী ৮ সেপ্টেম্বর সকল বিষয়ের উপর সাধারণ সভা ডাকা হয়েছে। আজ পুলিশ প্রশাসন না আসলে পরিস্থিতি বেসামাল হয়ে যেত।

এ ব্যাপারে সিএনজি সমিতির সভাপতি পরশ মজুমদার বলেন, হিসাবপত্র বুঝিয়ে দেওয়া হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর সিএনজি চালক শ্রমিক সবাইকে নিয়ে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সভাপতি হিসেবে দায়িত্বে আছি তবে কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। অনিয়ম দুর্নীতির কথা এড়িয়ে যায় তিনি।

এ দিকে সিএনজি চালক শ্রমিক ইউনিয়নে ঘটে যাওয়া অঘটন এক দিনে সৃষ্টি হয়নি। সাধারণ চালক শ্রমিকদের একটি অভিযোগ জমি ক্রয় কেন্দ্র করে সবাই উত্তেজিত। আর তাদের অভিযোগের সূত্র ধরে বলবো হিসাব নিকাশে চরম গাবলা আছে। তাই ১৭ আগস্ট বৃহস্পতিবার রাতে তাদের অফিসে বসে হিসাব নিকাশ বুঝিয়ে দেওয়া হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর একটি সাধারণ সভার মাধ্যমে এ সমস্যার সমাধান হবে। এতে পুলিশি সহায়তা লাগলে আইনশৃঙ্খলা স্বার্থে তা করতে রাজি আমরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড