• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আড়াই হাজার বন্যার্তকে স্বাস্থ্যসেবা দিল সেনাবাহিনী

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

১৮ আগস্ট ২০২৩, ১১:৩৩
আড়াই হাজার বন্যার্তকে স্বাস্থ্যসেবা দিল সেনাবাহিনী

বান্দরবানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হাজার চারশ ২২ জনকে স্বাস্থ্যসেবার সঙ্গে বিনামূল্যে ঔষধ বিতরণ ও বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

পাশাপাশি রোগীদের জন্য শুকনো ও রান্না করা খাবার বিতরণ, ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী এবং বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবান ৭ ফিল্ড অ্যাম্বুলেন্সের সিও লেফটেন্যান্ট কর্নেল মো. সরফরাজ হায়দার।

গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে বান্দরবান সেনানিবাস সংলগ্ন মেঘদূত ক্যান্টিনে বন্যা পরবর্তী বান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাঙ্গে মতবিনিময় কালে এসব তথ্য জানান তিনি।

এ সময় লেফটেন্যান্ট কর্নেল মো. সরফরাজ হায়দার জানান, চলতি মাসে (৮ আগস্ট) হতে বান্দরবানে বন্যা দুর্গতদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় (১৬ আগস্ট) পর্যন্ত সর্বমোট দুই হাজার চারশ ২২ জন বন্যায় ক্ষতিগ্রস্তদের স্বাস্থ্যসেবার সঙ্গে বিনামূল্যে ঔষধ বিতরণসহ বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। পাশাপাশি রোগীদের জন্য শুকনো ও রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

তিনি আরও জানান, বন্যা দুর্গতদের মধ্যে সর্দি, কাশি, জ্বর, বিভিন্ন রোগে আক্রান্ত ও সাপে কাটা রোগীদের চিকিৎসা দেওয়া হয়েছে।

বর্তমানে বন্যা পরবর্তী রোগের যেমন, ডায়রিয়া রোগীর পাশাপাশি চর্মরোগের প্রাদুর্ভাব পরিলক্ষিত হয়েছে। বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ মাহির নির্দেশনায় ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স কর্তৃক এই চিকিৎসা কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং জেলা সদরের বিভিন্ন পয়েন্টে সেবা কেন্দ্র খোলার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মেজর মো. শায়েখ উজ জামান, ক্যাপ্টেন মো. আবদুল মান্নান, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক, মিনারুল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড