• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে বাঘাইছড়িতে আহত ১২

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১৭ আগস্ট ২০২৩, ১৩:৫৬
আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে বাঘাইছড়িতে আহত ১২
সংঘর্ষে লিপ্ত নেতাকর্মীরা (ছবি : সংগৃহীত)

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় আওয়ামী লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন।

গতকাল বুধবার রাতে বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের দূরছড়িবাজারে এ ঘটনা ঘটে। বাজারশেড নির্মাণকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে স্থানীয় আওয়ামী লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এরপর আহতদের মধ্যে আশঙ্কাজনক হওয়ায় ছয়জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কর্তব্যরত বিশ^জিৎ দাশ।

জানা যায়, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে দূরছড়িবাজারে একটি বাজেরশেড নির্মাণ করা হচ্ছে। কিন্তু সেটি নির্মাণের ফলে চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় তা নিয়ে তর্কে লিপ্ত হন বাজার কমিটি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মদন কান্তি দে এবং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবদুল জ্বালাল।

এতে বিকল্প রাস্তা তৈরি ছাড়া বাজারশেড নির্মাণে বাধা দেন জ্বালাল। এর এক পর্যায়ে মদন কান্তি দের নেতৃত্বে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক আবদুল জ্বালাল, সাংগঠনিক সম্পাদক নারায়ণসহ কয়েকজনকে মারধর শুরু করলে তাৎক্ষণিক সংগঠিত হয়ে পালটা আক্রমণ করে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এতে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মদন কান্তি দে, সদস্য জসিম, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাহামুদ, সহ-সভাপতি রিমন দে, স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক নারায়ণ চন্দ্রসহ উভয়ের ১২ জন আহত হন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় বলে জানান, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইশতিয়াক আহম্মদ।

তিনি জানান, ঘটনাটি রাত আনুমানিক প্রায় সাড়ে ৮টার দিকে ঘটে। স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে তাদের মধ্যে আশঙ্কাজনক হওয়ায় ছয়জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং জড়িতদের আটকের চেষ্টা চলছে।

বাঘাইছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু নাছের জানান, ওই এলাকার দলীয় নেতাকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে ঘটনাটি ঘটেছে। ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে আলোচনা করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন জানান, খেদারমারা ইউনিয়নের দূরছড়িবাজারে নিজেদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড