• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সামাজিক দ্বন্দ্ব নিরসনে গিয়ে মৃত্যুর কোলে পিতা-পুত্র

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

১৭ আগস্ট ২০২৩, ১১:২১
সামাজিক দ্বন্দ্ব নিরসনে গিয়ে মৃত্যুর কোলে পিতা-পুত্র

রাজশাহীর দুর্গাপুরে সামাজিক দায়িত্ব পালন করতে গিয়ে পিতা-পুত্রসহ চারজন গুরুতর জখম হওয়ার ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ডের চককৃষ্টপুর গ্রামে গত মঙ্গলবার (১৫ আগস্ট) সন্ধ্যার পর সামাজিক দ্বন্দ্ব নিরসনে বসেন সেই গ্রামের প্রধানসহ গ্রামবাসীরা।

এ সময় চককৃষ্টপুর গ্রামের প্রবাস ফেরত মইফুরের ছেলে অটোচালক শহিদুল, দেরাজের বখাটে ছেলে লতিফ, বাদেশের ছেলে পাতিনেতা আলমগীর, কাজির ছেলে প্রবাস ফেরত রহিদুলসহ পাশের গ্রাম থেকে ভাড়া করা লোকজন রাত ১০টার সময় গ্রামবাসীর উপর অতর্কিত হামলা চালায়।

এই হামলায় আবুবক্কর সিদ্দিক (৬০) পিতা মৃত শমসের সরদার, আবু সাইদ (৩৫) পিতা আবুবক্কর সিদ্দিক, খাইরুল বাসার (৪৭) পিতা খলিলুর রহমান, আনসার আলী (৪৬) পিতা দেওয়ান প্রামাণিকসহ অনেকেই আহত হন। এদের মধ্যে আবুবক্কর সিদ্দিক ও তার ছেলে সাঈদের অবস্থা আশংকা জনক।

পরবর্তীকালে মঙ্গলবার রাতে তাদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের অবস্থার অবনতি দেখে চিকিৎসক তাদের পিতা পুত্রকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এই ঘটনায় ঐ গ্রামের সমাজের লোকজন আতংকিত হয়ে পড়েন।

দুর্গাপুর থানার পুলিশ জানায়, সংবাদ পেয়ে রাতেই পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এই ঘটনায় এখনো থানায় কেউ লিখিত অভিযোগ করেনাই অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঐ গ্রামের একাধিক ব্যক্তি জানান অনেক দিন ধরেই গ্রামের সামাজিক কিছু বিষয় নিয়ে আলোচনার প্রক্রিয়া চলছিল কিন্তু গ্রামের বিতর্কিত কিছু ব্যক্তি পূর্বেই এমন আক্রমণের পরিকল্পনা করে রেখেছিল তারা এভাবে ভাড়া করা লোকজন নিয়ে হঠাৎ এমন ঘটনার জন্ম দিবে সেটি সত্যিই দুঃখ জনক বিষয়। তিনি বলেন হামলা কারিরা সন্ত্রাসী প্রকৃতির ব্যক্তি। তাদের বিরুদ্ধে পূর্বেও নানা অভিযোগ রয়েছে। এছাড়াও এলাকার বিভিন্ন অপকর্মের সাথে তারা জড়িত।

আহত আবুবক্করের পরিবারের সদস্যরা জানান, তাদের পরিবারের দুইজন সদস্য রাজশাহী মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন তাদের নিয়েই তারা ব্যস্ত রয়েছেন তাই তারা এখনো থানায় মামলার জন্য যেতে পারেনাই। তবে শীঘ্রই তারা মামলার প্রক্রিয়া সম্পন্ন করবেন।

রাজশাহী মেডিক্যালের ৮নং ওয়ার্ডের চিকিৎসক জানান, আহত সাঈদের মাথায় ২২টির উপরে সেলাই লেগেছে বাহিরে থেকে রক্ত দেওয়া হচ্ছে। তার বাবা আবুবক্করের কপালে নাকে গুরুতর জখম রয়েছে বয়স্ক ব্যক্তি তিনিও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড