• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শোকের মাসে অশ্লীল গান-বাজনা, এসআই প্রত্যাহার, ওসি বহাল তবিয়তে

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

১৬ আগস্ট ২০২৩, ১৮:০৯
শোকাবহ আগস্ট

শোকাবহ আগস্ট মাসে সিরাজগঞ্জের সলঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হককে বিশেষ অতিথি ও সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চেয়ারম্যান হেদায়তুল আলম রেজা অশ্লীল গান ও নৃত্য পরিবেশন করার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যে সলঙ্গার এসআই (ডিএসবি) দায়িত্বে থাকা শামিম আকতারকে থানা থেকে প্রত্যাহার করে সিরাজগঞ্জ পুলিশ লাইনে রাখা হয়েছে। কিন্তু ওসি এনামুল হকের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। পাঁচ দিনেও টনক নড়েনি আওয়ামী লীগের নেতাদের ।

সোমবার বিভিন্ন মিডিয়ায় নিউজ প্রকাশ হলে ‘ওসিকে অতিথি করে শোকের মাসে অশ্লীল গান-বাজনা’ এমন বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশের পর তদন্ত শুরু করেছে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

রায়গঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার বিনয় কুমার। তিনি বলেন, এ ঘটনাটি আমাদের নজরে এসেছে। আমি থানায় গিয়ে এর সঙ্গে সম্পৃক্ত সকলের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে অনুসন্ধান চলছে।

সিরাজগঞ্জ পুলিশের ডিএসবির পরিদর্শক (ডিআই-১) আবদুল রহিম সলঙ্গার এসআই (ডিএসবি) দায়িত্বে থাকা শামিম আকতারকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে রয়েছে বলে নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত শনিবার রাতে উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার হাটিকুমরুল গোলচত্বরে মাইক্রো রেন্ট-এ কার মালিক সমিতির পরিচিতি সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাইক্রো রেন্ট-এ কার মালিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান ও সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেদায়েতুল আলম রেজাকে প্রধান অতিথি ও সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হককে বিশেষ অতিথি করলে তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তবে ওসি দুপুরে এসে আয়োজকদের সঙ্গে লাঞ্চ করেছেন এবং সন্ধ্যায় এসে সাক্ষাত করে গেছেন। এদিকে রাত ভর মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন থেকে অনুষ্ঠান পরিচালানা করেন সলঙ্গা থানার আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ও রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো। থানা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে শোকের মাসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকা এ নেতাদের সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন প্রবীন ও ত্যাগী আওয়ামী লীগ নেতারা।

উপস্থিত দর্শকরা বলেন, শনিবার (১২ আগস্ট) রাত ১০টা থেকে হাটিকুমরুল গোলচত্বরে অশ্লীল গান বাজনা চলতে থাকে। শোকের মাসে রাতভর অশ্লীল গান বাজনা ও নৃত্যের অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়লে আওয়ামী লীগসহ সকল মহলের মধ্যে প্রশাসনের নিরব ভূমিকা নিয়ে জনসাধারণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শোকের মাসে পুলিশের এ কর্মকাণ্ড এবং আয়োজক ও আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ ঘটনার সুষ্ঠু বিচার জানিয়েছেন হাটিকুমরুল ইউনিয়ন, সলঙ্গা থানা ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক।

এ বিষয়ে হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল বলেন, শোকের মাসে এমন কর্মকাণ্ড খুবই দুঃখজনক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রায়হান গফুর বলেন, বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে আমাদের নজরে আসে। তাৎক্ষনিক জেলা আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকে বিষয়টি অবগত করেছি।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড