• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যার পানি কমায় আশ্রয় কেন্দ্র ছাড়ছেন লোকজন

পানি ছিটিয়ে পরিষ্কার করা হচ্ছে কক্ষ

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

১৬ আগস্ট ২০২৩, ১১:২৬
বন্যার পানি কমায় আশ্রয় কেন্দ্র ছাড়ছেন লোকজন

দীর্ঘ ১১ দিন ধরে টানা বর্ষণের পর আশ্রয় কেন্দ্রের অবস্থান নেয়া লোকজন নিজ ঘরে ফিরে গেছেন। গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টায় কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্রের ৮টি কক্ষ কাপ্তাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মীরা পানি দিয়ে পরিষ্কার করে দেয়।

কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, তার ইউনিয়নে পাহাড় ধসে থাকা ৮৫ পরিবার লোকসংখ্যা ৪৩৩ জনকে উপজেলা প্রশাসনসহ দীর্ঘ ১১ দিন যাবত কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্রে হিসাবে আশ্রয় দেয়া হয়। একই সঙ্গে সেই আশ্রয় কেন্দ্রে লোকদের নিয়মিত খাওয়া ও নিরাপদে থাকার ব্যবস্থা করা হয়।

তিনি আরও বলেন, আবহাওয়া ভালো থাকায় বেশিরভাগ লোকজন নিজ নিজ ঘরে ফিরে যায়। এছাড়া সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ৫টি পরিবার আশ্রয় কেন্দ্রে রয়ে যায়। এ দিকে শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার জন্য স্থানীয় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মীদের ডেকে এনে দুর্গন্ধ ৮টি কক্ষকে প্রশাসনের পরামর্শ অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়।

কাপ্তাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা শাহাদত হোসেন ও লিডার কাইয়ুম বলেন, দুর্যোগকালীন আমরা ছিলাম। ইউপি চেয়ারম্যানের পরামর্শে শিক্ষার্থীদের ক্লাস নেয়ার পরিবেশ সৃষ্টির লক্ষ্য আমরা আশ্রয় কেন্দ্রের ৮টি কক্ষ পানি ছিটিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করে দেই। এসময় কাপ্তাই উপজেলা আ. লীগ সহ-সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, কাপ্তাই উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবু ও কাপ্তাই প্রেসক্লাবের সাবেক সভাপতি কবির হোসেন উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড