• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে পতাকা বৈঠকে গরু ফেরত দিল বিএসএফ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৬ আগস্ট ২০২৩, ১০:৫১
সীমান্তে পতাকা বৈঠকে গরু ফেরত দিল বিএসএফ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চুরি যাওয়া গরু পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গত সোমবার বিকালে উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের সীমান্তবর্তী শিংঝাড় বকনীর পাড় কাটা ব্রিজের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে গরু দুটি ফেরত দেয়া হয়।

বিজিবি ও গ্রামবাসী সূত্রে জানা যায়, ইউনিয়নের মানিককাজী গ্রামের বাসিন্দা নুরুজ্জামান সরকার ও ফারুক আহম্মেদের গোয়ালঘর থেকে সোমবার রাতের আঁধারে দুটি গরু চুরি হয়। সকালে গরুর পায়ের ছাপ অনুযায়ী তারা দেখতে পান যে পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার কালামাটি কলোনি এলাকার কেউ গরু দুটি নিয়ে গেছে।

পরবর্তীকালে লোক মারফত কাঁটাতারের পাশেই অবস্থিত কলোনীটারী গ্রামে খোঁজ নিয়ে জানা যায়, ওই গ্রামের আব্দুল মোত্তালেব ও জমসের আলী গরু দুটি চুরি করে নিয়ে গেছে। তাদেরকে গরু ফেরতের জন্য অনুরোধ করা হলে, গরু ফেরত প্রদানে তারা অস্বীকৃতি জানায়।

এ দিকে দুপুরের দিকে কাঁটাতারের ভিতরে বাংলাদেশের অভ্যন্তরে জিরো পয়েন্টের কাছাকাছি অংশে আব্দুল মোত্তালেব কাজ করতে আসলে স্থানীয়রা তাকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করে।

এ সময় আব্দুল মোত্তালেব জানান, তাদের দুটি গরু কেউ চুরি করে বাংলাদেশে নিয়ে এসেছে, সেই ক্ষোভে তারা পাল্টা গরু দুটি চুরি করে নিয়ে যায়।

পরে সোমবার বিকালে বিজিবি-বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে গরু দুটি বাংলাদেশে এবং আব্দুল মোত্তালেবকে বিএসএফের কাছে ফেরত পাঠানো হয়।

গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ভারতীয় নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপর দিকে ভারতীয় নাগরিক বাংলাদেশে গরু দুটি ফেরত প্রদান করেছেন বলে জানান এই বিজিবি সদস্য।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড