• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণ মামলায় শ্যালককে ফাঁসি আর দুলাভাইয়ের আমৃত্যু কারাবাস

  আনোয়ার পারভেজ, নাটোর

১৪ আগস্ট ২০২৩, ১৩:১৮
ধর্ষণ মামলায় শ্যালককে ফাঁসি আর দুলাভাইয়ের আমৃত্যু কারাবাস
গণধর্ষণ (ছবি : প্রতীকী)

নাটোরে স্কুল পড়ুয়া এক কিশোরীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় করা মামলার রায়ে সুমন আলী নামে এক যুবকের ফাঁসি এবং তার দুলাভাইয়ের আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রবিবার দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন।

আদেশে শ্যালক সুমন আলী (২৬) দোষী প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা এবং তার দুলাভাই রফিকুল ইসলামকে (৪৩) আমৃত্যু সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা অপহৃত কিশোরীকে প্রদান করতে বলা হয়েছে।

মামলার অভিযুক্ত অপর চারজনের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দিয়েছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সুমন আলী জেলার লালপুর উপজেলার পোকন্দা গ্রামের আব্দুল হামিদের ছেলে। এছাড়া তার দুলাভাই রফিকুল ইসলাম সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলার ধানকুন্টি গ্রামের আফসার আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, জেলার লালপুর উপজেলার পোকন্দা গ্রামের বেলাল শিকদারের স্কুল পড়ুয়া কিশোরী মেয়েকে (১৫) ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজ বাড়ি থেকে একটি সাদা মাইক্রোবাসে অপহরণ করে সিরাজগঞ্জে নিয়ে যায়।

এ সময় অপহরণকারীরা বাড়ি থেকে বেশকিছু নগদ টাকা ও সোনার গহনা নিয়ে যায়। অনেক দেন দরবার করার পরেও মেয়ে এবং টাকা গহনা ফেরত না দেওয়ায় বেলাল শিকদার লালপুর থানায় দণ্ডপ্রাপ্ত দুইজনসহ ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দুই/তিন জনের নামে অপহরণ মামলা দায়ের করেন।

পরবর্তীকালে পুলিশ স্কুল পড়ুয়া অপহৃত কিশোরীকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষা করলে তাকে নির্যাতন ও ধর্ষণের প্রমাণ পাওয়া যায়। মামলার ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে রবিবার নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন। রায়ের সময় মামলার ছয় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বাদী বেলাল শিকদার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া আসামি পক্ষের আইনজীবী শহীদুল ইসলাম নোমান বলেছেন, দণ্ডপ্রাপ্তরা রায়ে সন্তুষ্ট নয়, তাই তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড