• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শোক দিবসে পাল্টা-পাল্টি কর্মসূচি ঘোষণায় রক্তক্ষয়ী সংঘর্ষের শঙ্কা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৪ আগস্ট ২০২৩, ১১:০১
শোক দিবসে পাল্টা-পাল্টি কর্মসূচি ঘোষণায় রক্তক্ষয়ী সংঘর্ষের শঙ্কা

জন-বিচ্ছিন্ন সংসদ সদস্য হিসেবে পরিচিত সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল দলীয় কোনো কর্মসূচিতে অংশগ্রহণ না করলেও জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বিপক্ষে পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে।

এর আগে উপজেলা আওয়ামী লীগের পক্ষে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে দলের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাস। একই স্থানে ও একই সময়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করায় বেলকুচির রাজনৈতিক অঙ্গনে চরম উত্তেজনা বিরাজ করছে। এতে আতঙ্কে রয়েছেন- নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

আশঙ্কা করা হচ্ছে- রক্তক্ষয়ী সংঘর্ষের। সংসদ সদস্যের পক্ষে তার ক্যাডার বাহিনী সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ হুমকিও প্রদান করছে। এর আগে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমপি উপস্থিত না থাকলেও তার নাম ব্যানারে না থাকাকে এমপির ক্যাডার বাহিনী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে মারপিট করায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

বেলকুচি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্বে থাকা শাহাদত হোসেন জানান, দলের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসের সঙ্গে কথা বলেন না সভাপতি এমপি আব্দুল মমিন মণ্ডল। ফোনও রিসিভ করেন না। বেশিরভাগ কর্মসূচিতেই এমপি অনুপস্থিত থাকেন। তাই দলীয় কার্যালয়ে বসে সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে ৯ আগস্ট শোক দিবসের কর্মসূচির ঘোষণা করেন আশানুর বিশ্বাস। পরদিন এমপি সাহেব তার অনুসারীদের নিয়ে বসে পাল্টা কর্মসূচি ঘোষণা করেন। এ নিয়ে নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস বলেন, দলের সভাপতি মমিন মণ্ডল এমপি আমার ফোন রিসিভ করেন না-কথাও বলেন না। কোনো প্রোগ্রামে অংশগ্রহণ করেন না। সম্প্রতি বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে শান্তি সমাবেশ, শেখ কামালের জন্মদিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনসহ বেশিরভাগ কর্মসূচিতেই তিনি অংশগ্রহণ করেননি।

এ কারণে জাতীয় শোক দিবস উপলক্ষে সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সভাপতির জায়গায় ব্যানারে আব্দুল মমিন মণ্ডল এমপির নাম রাখার সিদ্ধান্ত হয়েছে।

সভায় সকলের সিদ্ধান্ত মোতাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসকে প্রধান অতিথি করা হয়েছে। এতেই তিনি ক্ষুব্ধ হয়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করে দলের মধ্যে বিভক্তি সৃষ্টি করছেন।

এ বিষয়ে এমপি মমিন মণ্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তার ব্যক্তিগত সহকারী সেলিম সরকার বলেন, সভাপতির সঙ্গে কথা না বলে একক সিদ্ধান্তে কর্মসূচি ঘোষণা করেছেন সাধারণ সম্পাদক। দলের এমপি থাকতে সাবেক মন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যানকে প্রধান অতিথি করতে পারে না। তাই এমপি সাহেব ইউনিয়ন নেতৃবৃন্দের সঙ্গে প্রস্তুতি সভা করে কর্মসূচি ঘোষণা করেছেন।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল বাশার জানান, ১৫ আগস্টের অনুষ্ঠান দলীয় বিষয়। এ বিষয়ে আমাদের মন্তব্য নেই। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যেটা করার আমরা সেটা করব।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া সুলতানা কেয়া বলেন, পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিলে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড