• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণের আগেই জলের তলায় ডিএনডি লেক

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৩ আগস্ট ২০২৩, ১৫:১৪
নির্মাণের আগেই জলের তলায় ডিএনডি লেক
জলের তলায় ডিএনডি লেক (ছবি : অধিকার)

আবহাওয়া অনুকূলে না থাকায় গেল কয়েকদিনের টানা বৃষ্টিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ডিএনডি লেক। নির্মাণ কাজ সম্পূর্ণ হওয়ার আগেই বৃষ্টির পানিতে ডুবছে সৌন্দর্যবর্ধনের জন্যে তৈরি করা শতকোটি টাকার লেক পাড়। যদিও এতে নজর নেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃপক্ষের।

ঢাকার সন্নিকটস্থ শিল্প-বাণিজ্যিক নগর ও গুরুত্বপূর্ণ এরিয়া হিসেবে বেশ পরিচিত সিদ্ধিরগঞ্জ থানা। এতদিন সিদ্ধিরগঞ্জবাসীর শীতলক্ষ্যা নদীঘেঁষা পৌনে তিন কিলোমিটার ওয়াকওয়ে ছাড়া ছিল না কোনো বিনোদন কেন্দ্র। কিন্তু লেকের কাজ শুরুর পর থেকে এখানকার বাসিন্দাদের বিনোদনের খোরাক মেটাচ্ছে ১০০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সিদ্ধিরগঞ্জ লেক।

নির্মাণাধীন লেকটিতে বিকাল হলেই ভিড় করতেন শতশত দর্শনার্থীরা। বিশেষ করে ছুটির দিনগুলোতে লেকটিতে ঢল নামতে দেখা যেতো দর্শনার্থীদের।

যদিও গতকাল শনিবার (১২ আগস্ট) বিকালে ডিএনডি লেক পাড়ে গিয়ে দেখা মেলে ভিন্ন দৃশ্যের।

সরেজমিনে দেখা যায়, বিনোদনের খোরাক মেটানো ডিএনডি লেক পাড়ে বসার ভাসমান মঞ্চগুলো পানিতে তলিয়ে আছে। যার ফলে জনশূন্য হয়ে আছে লেক পারের অংশটি।

আরও লক্ষ্য করা গেছে, লেক পাড়ের একটি মঞ্চের সামনে ময়লার স্তূপ হয় পানিতে ভাসছে। এ দিকে শতকোটি টাকা ব্যয়ে তৈরি করা ডিএনডি লেকের সৌন্দর্য নষ্ট হলেও তার দিকে খেয়াল নেই সিটি করপোরেশনের কর্মকর্তাদের।

লেক পাড় সংলগ্ন মজিববাগ এলাকার স্থানীয় বাসিন্দা পারভেজ বলেন, প্রতিদিন বিকেলে এসে এখানে বসে সময় কাটাই। লেক পাড়টি হওয়াতে আমাদের জন্য উপকার হয়েছে। তবে গত কয়েকদিন ধরে পানিতে তলিয়ে যাওয়ায় বসতে পারছি না। সিটি করপোরেশন পানি নিষ্কাশনের উদ্যোগ নিলে আমাদের জন্য ভালো হয়।

সিদ্ধিরগঞ্জ পুলস্থ লেক পাড়ের সামনে দাড়িয়ে থাকা রহমানের সঙ্গে কথা বললে তিনি বলেন, প্রায় সময় অফিস শেষ করে অথবা রাতে বন্ধুদের নিয়ে এখানে বসে আড্ডা দেই। নির্মল বাতাসের জন্য এখানে আড্ডা দিতে ভালো লাগে। আজও এসেছিলাম বসার জন্য, তবে এসে দেখি বসার মতো স্থান নেই মঞ্চ ডুবে আছে।

পানি কমানোর ব্যবস্থা নেয়া হচ্ছে না কেন জানতে চাইলে (নাসিক) ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম জানান, টানা বৃষ্টি হওয়াতে পানি বেড়ে গিয়েছে তাই মঞ্চগুলো তলিয়ে আছে। তবে আমাদের নিয়ম হলো ডিএনডির লেকের বাসার মঞ্চগুলোর মাপ অনুযায়ী পানি বেড়ে গেলে পানি কামানোর। জনস্বার্থে আমি আগামীকাল সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিব।

এ বিষয়ে ৭নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খান রিপন বলেছেন, বৃষ্টির পানিতে এমন হয়েছে, আসলে এখন আমাদের কোনো করনীয় নেই। কারণ ডিএনডির লেকের পানির মাঝখানে একটি নালা রয়েছে। সেটি ঠিক করা হলে পানিটা সমান হবে।

তিনি আরও বলেন, আমি সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করেছিলাম। তারা বলেছেন- আপাতত নয়, কারণ এখন যদি নালার কাজ ধরে তাহলে পানি বেড়ে তাদের প্রজেক্টের কাজের সমস্যা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড