• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেললাইনের পাত চুরির সময় জনতার হাতে ধরা পড়ল ওরা

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

১১ আগস্ট ২০২৩, ১৩:৫৯
রেললাইনের পাত চুরির সময় জনতার হাতে ধরা পড়ল ওরা

গাজীপুরের শ্রীপুরে রেললাইনের পাত চুরি করার সময় পাঁচজনকে আটক করেছে স্থানীয় জনগণ।

আজ শুক্রবার (১১ আগস্ট) ভোররাতে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গোলাঘাট বাজারের দক্ষিণ পাশে ওই ঘটনা ঘটে। আটককৃতরা রেল লাইনের পাশে রাখা পাত একটি পিক-আপ গাড়িতে ভর্তি করে নেয়ার সময় মৎস্য খামারের জেলেরা তা দেখে ফেলে।

এ সময় তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে রেললাইনের পাতভর্তি পিকআপসহ পাঁচজনকে আটক করে হাত-পা বেঁধে গণধোলাই দিয়ে রেলওয়ে পুলিশকে খবর দেয়।

স্থানীয়দের হাতে আটককৃতরা হলেন- গাজীপুর মহানগরীর হানিফ মিয়ার ছেলে হৃদয় (১৯), নজরুল ইসলামের ছেলে নয়ন মিয়া (২৮), বিল্লাল হোসেনের ছেলে সুজন মিয়া (২২) এবং শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রামের মাসুদ মিয়ার ছেলে মোস্তাক (২২), একই ইউনিয়নের বিলাল হোসেনের ছেলে সাহেদ (১৯)।

স্থানীয় বাসিন্দা তোতা মিয়া বলেছেন, আজ ভোর রাতে আমি মসজিদে আজান দিতে এসে দেখি রেললাইনের পাশে পুঁতে রাখা লোহার পাতগুলো তারা উঠাচ্ছে। এ সময় আমি সুকৌশলে রেল লাইনের পাশের একটি মৎস্য খামারে কয়েকজন জেলে মাছ ধরছিল তাদের ডেকে আনি। এরপর তাদের কাছে গিয়ে তাদেরকে জিজ্ঞেস করলে তারা নিজেদেরকে রেলওয়ের কর্মচারী বলে দাবি করেন।

এ বিষয়ে আমাদের সন্দেহ হলে আমরা স্থানীয় লোকদের ডাক দিলে স্থানীয়রা এসে তাদেরকে আটক করে।

স্থানীয় বাসিন্দা ইব্রাহিম বলেছেন, আমরা মৎস্য খামারে মাছ ধরার সময় হঠাৎ করে লোহার একটি বিকট শব্দ শুনতে পায়। এর কিছুক্ষণ পর স্থানীয় বাসিন্দা তোতা মিয়া আমাদেরকে ডাক দেয়। এরপর আমরা খামার হতে উপরে উঠে দেখি রেল লাইনের পাশে পুঁতে রাখা লোহার পাত তারা উঠিয়ে একটি পিকআপ গাড়িতে তুলছে। এসময় তারা নিজেদেরকে রেলওয়ের কর্মচারী বলে দাবি করে।

তিনি আরও বলেন, এ বিষয়ে আমাদের সন্দেহ হলে আমরা আশপাশের আরও লোকজনকে ডাকাডাকি করে জড়ো করলে তারা গাড়ি ভর্তি রেল লাইনের পাত ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে পাঁচজনকে আটক করে হাত-পা বেঁধে গণধোলাই দেয়। তখন আরও একজন পালিয়ে যায়। পরবর্তীকালে আমরা রেলওয়ে পুলিশকে খবরটি জানাই।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল্লাহ জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আমি ঘটনাস্থলে রওনা হয়েছি। রেললাইনের পাশে মাটিতে পুঁতে রাখা পাঁচটি লম্বা পাত ওরা গাড়িতে ভর্তি করে নিয়ে যাওয়ার চেষ্টা করার সময় স্থানীয়রা তাদের আটক করে। ঘটনাস্থলে পৌঁছানোর পর বিস্তারিত বলতে পারবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড