• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড

  আনোয়ার পারভেজ, নাটোর

১১ আগস্ট ২০২৩, ১১:১২
হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নাটোরে মনোয়ারা হত্যা মামলায় দুইজনের সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ও আরও ২০ হাজার করে টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচার মো. শরীফ উদ্দিন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় খলিফাপাড়ার মৃত হযরত আলীর ছেলে মনিরুল ইসলাম ও একই এলাকার মৃত সাত্তারের ছেলে মিঠু প্রাং। দোষ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর আসামি উপজেলার খামার নাচকৈড় এলাকার নজরুল ইসলামের ছেলে নাহিদ ইসলামকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৬ জানুয়ারি উপজেলার পার গুরুদাসপুর এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা হাতেম আলী ভোর সাড়ে ৫টার দিকে স্ত্রীকে নামাজের জন্য ডেকে নিজে নামাজে যান। পরে নামাজ শেষে তিনি তার ভাতিজার কাছে তার স্ত্রী মারা যাওয়ার খবর শুনে বাড়িতে আসেন।

প্রতিবেশীরা তার স্ত্রীর নিহতের বিষয়টি জানান। এ সময় তিনি একটি ধারালো চাকুও সেখানে দেখতে পান। তবে হত্যার সাথে কাউকে জড়িত সন্দেহ না হওয়ায় ওইদিন রাতে গুরুদাসপুর থানায় অজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে ২০২০ সালের ৩১ আগস্ট তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

এই মামলায় দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে আসামি মনিরুল ও মিঠুর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় এই রায় দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড