• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে ডেঙ্গুর থাবায় ঝরল নারী চিকিৎসকের প্রাণ

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৯ আগস্ট ২০২৩, ১৩:৩৫
রূপগঞ্জে ডেঙ্গুর থাবায় ঝরল নারী চিকিৎসকের প্রাণ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার স্বনামধন্য নারী চিকিৎসক ডা. আলমিনা দেওয়ান মিশু (৩৩) ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে তাকে কাঞ্চন সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সোমবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডা. আলমিনা দেওয়ান কাঞ্চন পৌর এলাকার মিছির আলী দেওয়ানের মেয়ে। ৩৯তম বিসিএস কর্মকর্তা ডা. আলমিনা মিশু ময়মনসিংহ মেডিক্যালের ৪৬ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

সর্বশেষ তিনি বাংলাদেশ শিশু ও মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে (আইসিএমএইচ) গাইনি অ্যান্ড অবস বিভাগে রেসিডেন্ট হিসেবে অধ্যয়নরত ছিলেন।

তার মৃত্যুতে খবরে স্বজনদের আহাজারিতে এমনিভাবে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে কাঞ্চন এলাকা। যেন হৃদয় বিদারক এ ঘটনায় সান্ত্বনা দেয়ার ভাষাও হারিয়ে ফেলেছেন সবাই। বুকফাটা হাহাকার আর গগন বিদারী আর্তনাদতে ভারী হয়ে উঠেছে পুরো কাঞ্চন এলাকা।

আলমিনা দেওয়ানের ভাই জিসান দেওয়ান জানায়, বিএসএমএমইউতে পড়ালেখা করছিলেন তিনি। তারা এক ভাই এক বোন তিনিই বড় ছিলেন। তার স্বামী ইসলামী চক্ষু হাসপাতালের একজন ডাক্তার। তার দুই মেয়ে আছে মানহা চার বছর রায়না দুই বছর। তার স্বপ্ন ছিল সে একজন বড় ডাক্তার হবে দেশ ও জনগণের সেবা করবে। আসছে জানুয়ারিতে তার চূড়ান্ত পরীক্ষা দেওয়ার কথা ছিল।

গত ২৪ জুলাই তার জ্বর আসে। ডেঙ্গু ধরা পড়লে প্রথমে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থা খারাপ হলে তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। তিন-চারদিন আগে এভার কেয়ার থেকে তার পরিবারকে জানানো হয় তিনি অলরেডি ব্রেইন ডেড। সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা মেডিক্যালে স্থানান্তর করে। সেখানে তিন দিন নিবিড় পর্যবেক্ষণে থেকে সোমবার রাত দেড়টার দিকে সে মৃত্যুবরণ করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড