• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাজার পিস ইয়াবার জন্য দুই কারবারির ১০ বছরের কারাবাস

  রাকিব হাসনাত, পাবনা

০৮ আগস্ট ২০২৩, ১৫:৫১
হাজার পিস ইয়াবার জন্য দুই কারবারির ১০ বছরের কারাবাস
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

মাদক কারবারের অভিযোগে পাবনা সদর উপজেলার গয়েশপুরের দুই মাদক কারবারির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

আজ মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরের দিকে পাবনার বিশেষ জজ আদালতের (জেলা জজ) বিচারক মো. আহসান তারেক এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার গয়েশপুর ইউনিয়নের গয়েশপুর নিকারীপাড়া এলাকার ইয়াকুব আলীর ছেলে সাদ্দাম হোসেন (৩০) এবং একই এলাকার আব্দুল আলিমের ছেলে শরিফুল ইসলাম (২৪)। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামিরা। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

এজাহার সূত্রে জানা যায়, গয়েশপুরের নিকারীপাড়ার সাদ্দাম হোসেনের বাড়িতে মাদক কারবারের কার্যক্রম চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ২০ জানুয়ারিতে সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে সাদ্দাম হোসেন এবং শরিফুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়।

এ সময় সাদ্দাম হোসেনের কাছ থেকে ছয়শ পিস এবং শরিফুল ইসলামের কাছ থেকে চারশ পিস মোট এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরবর্তীকালে আইনগত প্রক্রিয়া শেষে তাদের কারাগারে পাঠানো হয়। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আজ মঙ্গলবার রায় ঘোষণা করা হলো।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট আইয়ুব খান খোকন এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন- বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক বলেন, এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতীয়মান হয়েছে।

যদিও এতে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আসামিদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব খান খোকন। তিনি বলেন, এই রায়ের মাধ্যমে আমার মক্কেল ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড