• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের সেবায় বিরামহীন ছুটে চলছেন সেস্বচ্ছাসেবীরা

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

০৭ আগস্ট ২০২৩, ১৬:৪৬
পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের সেবায় বিরামহীন ছুটে চলছেন সেস্বচ্ছাসেবীরা

রাঙ্গামাটি কাপ্তাই উপজেলা রেড ক্রিসেন্ট সেস্বচ্ছাসেবী সংগঠনের কর্মীরা পাহাড়ধস রোধ, সড়ক পরিষ্কারে বিরামহীনভাবে ছুটে চলছেন। আজ সোমবার (৭ আগস্ট) সকাল হতে দুপুর ৩টা পর্যন্ত কাপ্তাই উপজেলা রেড ক্রিসেন্ট যুব টিম বিরামহীনভাবে পাহাড়ধস, সড়ক পরিষ্কার, আশ্রয় কেন্দ্রে লোকদের নিরাপদে সেবা দিয়ে চলছে।

গত এক সপ্তাহ যাবত লাগাতার বৃষ্টির ফলে কাপ্তাই জনজীবনে অচল অবস্থা দেখা দিয়েছে। লাগাতার বৃষ্টির ফলে কাপ্তাইয়ের বিভিন্ন এলাকায় পাহাড় ধসে বসতঘর, গাছ পড়ে ঘরের ক্ষতি এবং সড়কে পাহাড় ধসে চলাচলপথ বন্ধ হয়ে যায়।

যদিও কাপ্তাই যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবী যুব সংগঠন টিম ঘরে বসে না থেকে সেবা প্রদানে ছুটে চলছে। প্রতিদিন যুব রেড ক্রিসেন্ট টিম বিরামহীনভাবে কাজ করে চলছে। ইতিমধ্যে কাপ্তাই বড়ইছড়ি পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। রেড ক্রিসেন্ট সেখানে গিয়ে ঝড় বৃষ্টিতে ভিজে অক্লান্ত পরিশ্রম করে সড়ক যোগাযোগ চালুর ব্যবস্থা করে।

কাপ্তাই নতুন বাজার শিড়িঘাট গাছ পড়ে ঘর বিধ্বস্ত হয়ে গেলে রেড ক্রিসেন্ট সেখানে ছুটে যায়। এবং পাহাড়ের পাদদেশ হতে নিরাপদে সড়ে নিকটস্থ আশ্রয় কেন্দ্রে আসতে মাইকিং কার্যক্রম করে চলছে। সোমবার সকাল হতে বিকাল ৩টা পর্যন্ত কাপ্তাই ঢাকাইয়া কলোনি ও লগগেইট এলাকায় পাহাড়ের পাদদেশে বসবাসকারী আসবাবপত্র, ঘরের মালামাল সরিয়ে লোকদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসছে। এছাড়া আশ্রয় কেন্দ্রে লোকদের খাদ্য বিলি সহায়তা কাজ করে চলছে।

কাপ্তাই উপজেলা যুব রেড ক্রিসেন্ট টিম লিডার আসিফ বিন সিরাজ বলেছেন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন স্যারের নির্দেশ ও পরামর্শ অনুযায়ী আমরা বিরামহীন ভাবে কাজ করে চলছি। এ দুর্যোগ যতদিন থাকবে আমরা ততদিন কাজ করে যাব। রেড ক্রিসেন্ট সর্বদা প্রস্তুত আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড