• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধ্বসে হাসপাতালে শিশুসহ ছয়জন

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

০৭ আগস্ট ২০২৩, ১১:৫৫
টানা বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধ্বসে হাসপাতালে শিশুসহ ছয়জন

টানা ভারী বৃষ্টিতে জেলার নাইক্ষ্যংছড়ি ও বান্দরবান সদরে পৃথক পাহাড় ধ্বসে একই পরিবারের চারজনসহ মোট ছয়জন আহত হয়েছেন। এর মধ্যে একই পরিবারের তিনজন শিশু রয়েছে।

গতকাল রবিবার (৬ আগস্ট) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের করিমার ঝিরিতে ও বান্দরবান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কালাঘাটা বীর বাহাদুর নগর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের করিমার ঝিরির বাসিন্ধা রোকসানা (২৪), তার মেয়ে আনিকা (৮), জেসমিন (৬) ও ছেলে শাহাজালাল (১৮ মাস)। তাদের মধ্যে রোকসানার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

অন্য দিকে বান্দরবান পৌরসভার কালাঘাটা ৩ নম্বর ওয়ার্ডের কালাঘাটা বীর বাহাদুর নগরের বাসিন্দা রুমি আক্তার (২৮) নামে এক নারী গুরুতর আহত হয়। পরে বান্দরবান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড স্টেডিয়াম এলাকায় আরও একটি পাহাড় ধ্বসের ঘটনায় মো. রিদুয়ান (১৯) একজন আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করেছে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত আরএমও) ডা. ইশতিয়াকুর রহমান, পাহাড় ধ্বসে আহতদের বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা জানান, কয়েকদিন ধরেই নাইক্ষ্যংছড়িতে টানা বৃষ্টি চলছে। বাইশারী ইউনিয়নে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ চারজন আহত হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, পাহাড় ধ্বসে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। টানা বৃষ্টিপাতের কারণে ঝুঁকিপূর্ণ স্থানগুলো থেকে বসবাসরতদের সরে যেতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং অব্যাহত রয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ২০ মেট্রিক টন খাদ্যশস্য ও নগদ এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বন্যা দুর্গতদের জন্য ১৯৩টি অস্থায়ী আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং ৪৩টি মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড