• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবারের অমতে বিয়ে করে বিপাকে, হয়রানি থেকে মুক্তি চায় দম্পতি

  কাজী কামাল হোসেন, নওগাঁ

০৭ আগস্ট ২০২৩, ১১:৩৮
পরিবারের অমতে বিয়ে করে বিপাকে, হয়রানি থেকে মুক্তি চায় দম্পতি
ভুক্তভোগী দম্পতি (ছবি : অধিকার)

নওগাঁর মান্দায় প্রেম করে বিয়ে করার কারণে মেয়ের পরিবারের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মানিক চন্দ্র প্রামাণিক ও কথা বসাক নামে এক ভুক্তভোগী দম্পতি। গতকাল রবিবার (৬ আগস্ট) দুপুরে জেলার মান্দা উপজেলার মৈনম ইউনিয়নের দূর্গাপুর গ্রামে নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী মানিক চন্দ্র প্রামাণিক (৩১) নওগাঁর মান্দা উপজেলার দূর্গাপুর গ্রামের কৃষক অনিল চন্দ্র প্রামাণিকের ছেলে এবং কথা বসাক (২১) নওগাঁ সদর উপজেলার পার-নওগাঁর বাসিন্দা কল্যাণ কুমার বসাকের মেয়ে।

সংবাদ সম্মেলনে কথা বসাক বলেন, তারা দুজনে রাজশাহী কলেজে পড়াশোনাকালে তাদের পরিচয় হয়। কলেজে লেখাপড়া করার সুবাদে প্রায় ৭ বছর পূর্বে তাদের উভয়ের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর গত ২০২২ সালের ১৭ জানুয়ারি তারা হিন্দু বিবাহ নিবন্ধন করেন এবং হিন্দু সম্প্রদায়ের রীতি অনুযায়ী বিয়ের কাজ সম্পন্ন করেন। তারা দুজনেই প্রাপ্তবয়স্ক হয়ে নিজ নিজ ইচ্ছায় বিয়ে করেন। কিন্তু বিষয়টি তার বাবা-মা মেনে নিতে অস্বীকৃতি জানায় এবং বিভিন্নভাবে মিথ্যা মামলায় জড়িয়ে তাদের দুজনকে ফাঁসানোসহ খুন-জখমের হুমকি দিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, এমনকি মানিক চন্দ্র প্রামাণিকের বাড়িতে আমাকে ধরার জন্য তল্লাশি চালিয়েছে আমার পরিবারের লোকজন। শুধু তাই নয় আমাকে নিখোঁজ দেখিয়ে থানায় অভিযোগ দায়ের করে আমাদের হয়রানি করানো হচ্ছে। এ জন্য আমাদের জীবনের নিরাপত্তা এবং আমরা যাতে করে সংসার সুন্দর ও সুস্থভাবে পরিচালনা করতে পারি জন্য প্রশাসনের কাছে এই সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে ভুক্তভোগী দম্পতি মানিক চন্দ্র প্রামাণিক এবং কথা বসাকসহ ভুক্তভোগী পরিবারের লোকজন এবং স্থানীয় এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড