• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জলের তলায় স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, চিকিৎসা সেবা ব্যাহত 

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

০৬ আগস্ট ২০২৩, ১৪:২৭
জলের তলায় স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, চিকিৎসা সেবা ব্যাহত 
জলের তলায় স্বাস্থ্য কমপ্লেক্স ভবন (ছবি : অধিকার)

টানা বর্ষণে ও অতিরিক্ত জোয়ারের কারণে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের নিচতলায় পানি ঢুকে পড়েছে। ফলে সেখানে চিকিৎসা নিতে আসা রোগীদের পাশাপাশি চিকিৎসা সেবা দিতে গিয়েও ভোগান্তিতে পড়তে হচ্ছে চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের।

আজ রবিবার (৬ আগস্ট) সরেজমিনে দেখা যায়, বোয়ালখালী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের নিচতলার বারান্দায়, জরুরি বিভাগ, সাধারণ বিভাগ ও প্রশাসনিক বিভাগসহ গুরুত্বপূর্ণ আরও বেশকিছু বিভাগে পানি ঢুকে পড়ছে। এতে পানিতে তলিয়ে রয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের নিচতলার চারপাশ।

খোঁজ নিয়ে জানা যায়, বোয়ালখালী অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ, পর্যাপ্ত ডাস্টবিন না থাকা, সময় মতো ময়লা আবর্জনা পরিষ্কার না করায় নালা, নর্দমা ও খাল ভরাট হয়ে বোয়ালখালী পৌরসভার বিভিন্ন এলাকায় বৃষ্টির পানি জমে যায়।

এছাড়া বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পেছনে রায়খালী খালের মুখে ময়লার স্তূপ জমে যাওয়ায় পানি নামতে পারছে না। তাই বৃষ্টির পানি হাসপাতালে জলাবদ্ধতার সৃষ্টি করছে।

চিকিৎসা নিতে আসা প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই নিচতলায় পানি ওঠে গেছে। পানিতে কষ্ট করে চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করছে। বাইরের থাকা ময়লা-আবর্জনাযুক্ত পানি ডিঙিয়ে দাঁড়িয়ে দূর-দূরান্ত থেকে আসা রোগীরা জরুরি বিভাগে সেবা নিচ্ছেন।

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন বলেন, হাসপাতালের পেছনের পুকুর ও খালে ময়লা জমে খালের মুখ ভরাট হয়ে যাওয়ায় পানি নামতে পারছে না। হাসপাতালের নিচতলায় পানি ঢুকে পড়ায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

উল্লেখ্য, পানি জমে গেলেও চিকিৎসা সেবা কার্যক্রম আমরা বন্ধ হতে দিইনি বলে জানান এই ডা. প্রতীক সেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড