• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি

ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে চলছে বিড়ি কারখানার উৎপাদন কাজ

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

০৩ আগস্ট ২০২৩, ১৬:০০
ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে চলছে বিড়ি কারখানার উৎপাদন কাজ

কুষ্টিয়ার দৌলতপুরের আল্লার দর্গায় বনানী বিড়ি কারখানাতে ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে বিড়ি তৈরির অভিযোগ পাওয়া গেছে। ফলে সরকারকে লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শিল্পনগরী আল্লার দর্গায় অবস্থিত বনানী বিড়ি কারখানাতে ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে বনানী বিড়ি তৈরি করে তা বাজারে সরবরাহ করা হচ্ছে।

অর্থাৎ বিভিন্ন কোম্পানির বিক্রয় হওয়া বিড়ির প্যাকেট থেকে সংগ্রহ করা ব্যান্ডরোল বিভিন্ন চোরাকারবারিদের কাছ থেকে নামমাত্র মূল্যে সংগ্রহ করে তা বনানী বিড়ির প্যাকেটে ব্যবহার করা হচ্ছে। ফলে সরকার বিপুল অংকের টাকা রাজস্ব ফাঁকিতে পড়ছে।

অধিক মুনাফার আসায় বনানী বিড়ি কারখানার মালিক বায়েজিদ বিশ্বাস দীর্ঘদিন ধরে এমন অপকর্ম করে আসছেন বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। প্রশাসনের কতিপয় কর্মকর্তাদের ম্যানেজ করে প্রতিদিন গড়ে ১৮ থেকে ২০ লক্ষ বনানী বিড়ি তৈরি করে চোরাপথে সংগ্রহ করা ব্যান্ডরোল দিয়ে তা বাজারজাত করছেন কারখানা কর্তৃপক্ষ এমন অভিযোগ এলাকাবাসীর।

কারাখানার প্রধান গেট বন্ধ রেখে বাইরে পাহারা বসিয়ে প্রতিদিন অবৈধ এমন কাজটি করা হচ্ছে দীর্ঘদিন ধরে। এর ফলে সরকার কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকিতে পড়েছে।

অনিয়ম ও দুর্নীতির বিষয়ে জানতে চাইলে কারখানার ম্যানেজার মিজানুর রহমান স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন, মালিকের ব্যবসার অবস্থা ভাল না হওয়ায় গোপনে এ কাজটি করতে হচ্ছে। ব্যবসার অবস্থা ভাল হলে আপনাদের খুশি করব।

উল্লেখ্য, বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে নেওয়ার আহ্বান এলাকার সচেতন মহল ও গ্রামবাসীর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড