• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বন্যা প্রস্তুতি ও সাড়াদান মহড়া অনুষ্ঠিত

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০২ আগস্ট ২০২৩, ১৪:৪১
কুড়িগ্রামে বন্যা প্রস্তুতি ও সাড়াদান মহড়া অনুষ্ঠিত

কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের প্রত্যন্ত চরের অধিবাসীদের নিয়ে দুর্যোগকালীন সময়ে নিরাপদ আশ্রয় কেন্দ্রে স্থানান্তর ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। হাতিয়া ইউনিয়ন পরিষদ ও আরডিআরএস বাংলাদেশের যৌথ উদ্যোগে বুধবার সকালে হাতিয়া উচ্চ বিদ্যালয় মাঠে মহড়ার উদ্বোধন করেন- কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।

এ সময় উপস্থিত ছিলেন- উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উলিপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মর্তুজা, ভাইস চেয়ারম্যান আবু সাইদ সরকার, ডব্লিউউএফপির সিনিয়র প্রোগ্রাম অফিসার সাদেক আলী, আরডিআরএসের প্রোজেক্ট কোঅরডিনেটর মহিতোষ রায় প্রমুখ।

এন্টিসিপেটরি একশন প্রজেক্ট ব্যতিক্রমধর্মী এই শিখন অনুষ্ঠানের মাধ্যমে দুর্যোগের সময় চরাঞ্চলের মানুষ তাদের সম্পদ নিয়ে কিভাবে নিরাপদ আশ্রয়স্থলে চলে আসবে তার মহড়া পরিচালনা করে। এ সময় চর দাগারকুটি গ্রামের প্রায় পাঁচ শতাধিক নারী ও পুরুষ মকড্রিলে অংশগ্রহণ করেন।

এছাড়াও অনুষ্ঠানে বন্যা প্রস্তুতিমূলক সতর্কতা মাইকিং, ফ্লাড মার্কার প্রদর্শন, উঠান বৈঠক, সচেতনতা মূলক আলোচনা সভা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদেরকে নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড