• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় আ. লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান

‘অন্ধকার গলির পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় বিএনপি’

  রাকিব হাসনাত, পাবনা

০১ আগস্ট ২০২৩, ১৫:০৮
‘অন্ধকার গলির পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় বিএনপি’

বিএনপির পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।

তিনি বলেছেন, তারা (বিএনপি) অন্ধকার গলির পথ দিয়ে, পেছনের দরজার দিয়ে ক্ষমতায় আসবার জন্য যে ষড়যন্ত্র নীলনকশা করছে এই নীলনকশা কখনোই বাস্তবায়ন হবে না, করতে দেয়া হবে না। এ দেশে নির্বাচন হবে, সেই নির্বাচন অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে এবং সেই নির্বাচনের সময়কালে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দায়িত্ব পালন করবেন।

আজ মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন। বুধবার রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশগ্রহণ করতে যাওয়ার পথে তিনি পাবনায় যাত্রাবিরতি করেন।

আব্দুল রহমান বলেন, বাংলার মানুষ আবারও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ম্যান্ডেট দিয়ে ক্ষমতায় নিয়ে এসে প্রধানমন্ত্রী করবেন এবং এই দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এজন্য আমাদের (আ. লীগ) দলকে জনগণের সঙ্গে সম্পৃক্ত করে বঙ্গবন্ধু কন্যার যে অভাবনীয় উন্নয়ন, তিনি যে বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে রোল মোডেল হিসেবে দাঁড় করিয়েছেন সেই উন্নয়নগুলো সামনে নিয়ে আমরা মাঠে নামবো।

পুলিশ প্রশাসনসহ সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি বিএনপির হুমকি-ধমকির বিষয়ে আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা বলেন, একটা বিভ্রান্তিমূলক ধোয়াশার সৃষ্টি করে নানানভাবে মনস্তান্ত্রিক প্রভাব বিস্তার করার জন্য এই ধরনের কথাবার্তা বলা হচ্ছে। যার কোনো ভিত্তি নেই। আমরা মনেপ্রাণে বিশ্বাস করি- জননেত্রী শেখ হাসিনা এমন একটি জায়গায় বাংলাদেশকে দাঁড় করিয়েছেন যেখানে বিশ্বব্যাপী মোড়লদের যে লড়াই চলছে সেখানে নিরপেক্ষ জায়গায় দাঁড়িয়ে আছেন। তিনি কারো পক্ষে নয়, কেউ আমাদের শত্রুও নয়, আবার কেউ আমাদের বিশেষ বন্ধুও নয়।

তিনি আরও বলেন, আগস্টে এক দিকে যেমন আমাদের শোকের মাস, আমাদের কষ্টের মাস অপরদিকে আরেকটি অপরাজনৈতিক শক্তি তারা আজ এই সরকারের পতনের দাবিতে শেখ হাসিনার পদত্যাগের দাবিতে নানান কর্মসূচির নামে আবার সেই অরাজকতা নৈরাজ্য, গাড়ি ভাংচুর, বাস পোড়ানো, মানুষ পোড়ানোর কার্যক্রম শুরু করেছে। আন্দোলনের নামে তারা রাস্তা-ঘাটে বিশৃঙ্খলা তৈরি করছে। এইসব আমলে না নিয়ে আমরা আমাদের কাজটি করে যেতে চাই এবং এই মাস আমাদের শোকের মাস হিসেবে পালন করবো।

নেতাকর্মীদের উদ্দেশ্যে আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আওয়ামী লীগের প্রার্থী বাছাই করবেন এবং মনোনয়ন দেবেন। এ জন্য আগামী ৬ তারিখে তিনি গণভবনে নেতাদের সঙ্গে বসবেন। সেখানেও তিনি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন। এ জন্য আমাদের ঘর আমাদের সামলাতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের যে দায়িত্ব সেই দায়িত্ব পালন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকনসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড