• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার দখলে পোস্ট মাস্টারের কোয়ার্টার

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

৩১ জুলাই ২০২৩, ১৭:০১
অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার দখলে পোস্ট মাস্টারের কোয়ার্টার

মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা ডাকঘরের পোস্ট মাস্টারের সরকারি কোয়ার্টার প্রায় ১৩ বছর যাবত দখল করে রেখেছেন অবসরপ্রাপ্ত এক ব্যাংক কর্মকর্তা। সাবেক এক পোস্ট মাস্টারের পরিচিত হওয়ার সুবাদে ডাকঘর সংশ্লিষ্ট কেউ না হয়েও বিনা ভাড়ায় তিনি ওই কোয়ার্টারে পরিবার নিয়ে থাকছেন বছরের পর বছর।

তার দাবি, কোয়ার্টারে থাকার বিনিময়ে তিনি পোস্ট মাস্টারকে মাঝে মাঝে দুপুরের খাবার খাওয়ান।

অবসরপ্রাপ্ত ওই ব্যাংক কর্মকর্তার নাম এনামুল কবির। তিনি সোনালী ব্যাংক পিএলসির শাখা ব্যবস্থাপক ছিলেন। কয়েক বছর আগে তিনি চাকরি থেকে অবসর নিয়েছেন।

ডাকঘরে কর্মরতরা জানান, ডাকঘরের দুই তলা ভবনের নিচতলায় ডাকঘরের সার্বিক কার্যক্রম পরিচালনা করা হয়। উপরের তলায় পোস্টমাস্টারের থাকার কোয়ার্টার। এতে রয়েছে তিনটি কক্ষ, টয়লেট ও বারান্দা। সেখানে স্ত্রী ও ছেলেকে নিয়ে বাস করেন এনামুল কবির।

গতকাল রবিবার (৩০ জুলাই) দুপুরে ডাকঘরের পোস্টমাস্টারের ওই কোয়ার্টারে গিয়ে দেখা যায়, কোয়ার্টারে তিনটি কক্ষ, টয়লেট ও বারান্দা রয়েছে। তবে, কক্ষের জানালাগুলোর অবস্থা বেহাল।

এনামুল কবির বলেন, যখন যিনি পোস্ট মাস্টার থাকেন তাকে মাঝে মাঝে আমি দুপুরের খাবার খাওয়াই। এই কোয়ার্টারে কোনো পোস্ট মাস্টার থাকেন না। দীর্ঘদিন ধরে আমি পরিবার নিয়ে থাকি। তবে, আর বেশিদিন এখানে থাকব না। ছেলেকে ঢাকায় কলেজে ভর্তি করব। তখন পরিবার নিয়ে ঢাকায় থাকব।

ডাকঘরের পোস্টম্যান সাহেব আলী বলেন, আমি প্রায় তিনবছর হলো এই ডাকঘরে এসেছি। শুনেছি আগের এক পোস্টমাস্টার ওনার পরিচিত ছিলেন। তখন তিনি এই কোয়ার্টারে উঠেছেন।

ডাকঘর সংশ্লিষ্ট কেউ না হয়েও অবসরপ্রাপ্ত ওই ব্যাংক কর্মকর্তা পোস্ট মাস্টারের কোয়ার্টারে কিভাবে থাকেন-জানতে চাইলে উপজেলা ডাকঘরের পোস্টমাস্টার নরেশ চন্দ্র ঘোষ বলেন, আমি গত ফেব্রুয়ারিতে এসেছি। আমি আসার আগে থেকে তিনি ওই কোয়ার্টারে থাকেন। মাঝে মাঝে দুপুরে খাবার খাওয়ানোর কথা সত্য। আমি আসার পরে ওনাকে চলে যেতে বলেছি। কিছুদিনের মধ্যেই উনি চলে যাবেন।

এ ব্যাপারে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, বিষয়টি জানা ছিল না। এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড