• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৪২৩ নেতাকর্মীর নামে মামলা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

৩১ জুলাই ২০২৩, ১০:২৬
নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৪২৩ নেতাকর্মীর নামে মামলা
সংঘর্ষে লিপ্ত পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা (ফাইল ছবি)

রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশমুখে কেন্দ্র ঘোষিত বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে পুলিশ-বিএনপি নেতাকর্মীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ৪২৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

এ মামলায় এখন পর্যন্ত সাতজন আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গতকাল রবিবার (৩০ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মুমিনুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি এদিন বিকালে নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) গোলাম মোস্তফা।

গ্রেফতারকৃত নেতাকর্মীরা হলেন- নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এইচ এম আনোয়ার প্রধান (৪৭), সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য মো. জসিম উদ্দিন (৪০), (নাসিক) ২নং ওয়ার্ড বিএনপির প্রচার সম্পাদক মো. ফারুক (৪৫), নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান (৪২), সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য ইউসুফ আলী (৬০), গজারিয়া থানার ছাত্রদলের সভাপতি মাহাদী ইসলাম বাবু (৩৫), মুন্সিগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি মো. আবুল হাসেম (৩৪)।

এজাহার থেকে জানা যায়, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এইচ এম আনোয়ার প্রধানকে প্রধান আসামি করে এবং এজাহার নামীয় আরও ২২ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। উক্ত মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৩০০/৪০০ জনকে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বেআইনি জনতাবদ্ধে সরকারি কাজে বাধা দেয়া, অন্যায় ভাবে বল প্রয়োগ, পুলিশকে আঘাত করে হত্যার উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম করতে বিস্ফোরণ ঘটানো ও হুকুম প্রদানের অপরাধ আনা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় গতকাল দুপুরে থানায় একটি মামলা হয়েছে। এ পর্যন্ত সাত আসামিকে গ্রেফতার হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড