• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষিকা এশা ত্রিপুরা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

৩০ জুলাই ২০২৩, ১৩:১০
শিক্ষিকা এশা ত্রিপুরা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এশা ত্রিপুরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে সিএইচটি উইমেন এক্টিভিস্ট ফোরাম (প্রাইম) ও প্রোগ্রেসিভ, রাঙামাটি।

আজ রবিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সিএইচটি উইমেন এক্টিভিস্ট ফোরাম ও নারী নেত্রী টুকু তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সিএইচটি উইমেন এক্টিভিস্ট ফোরাম ও সাবেক জাতীয় মানবাধিকার কমিশন সদস্য নিরুপা দেওয়ান, রাঙামাটি গর্জনতলী মহিলা সমিতির সভাপতি সাগরিকা রোয়াজা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক ও এশা ত্রিপুরার নিকটতম আত্মীয় মুকুল কান্তি ত্রিপুরাসহ অনেকে।

বক্তারা বলেন- অবিলম্বে এশা হত্যার মূল হোতা তার স্বামী উদ্দীপন ত্রিপুরা এবং এই হত্যার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ দ্রুত ময়নাতদন্তের রিপোর্ট প্রদান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি। আমরা বিভিন্ন সংবাদ পত্র ও মিডিয়ার মাধ্যমে শুনতে পেরেছি খুনি উদ্দীপন ত্রিপুরাকে পুলিশ দুই দিনের রিমান্ডে নিয়েছে। সেই রিমান্ড যেন যথাযথ কার্যকর করা হয়। সেটি যেন রিমান্ডের নামে আই ওয়াশ করা না হয়।

বক্তারা আরও বলেন, একজন শিক্ষক এমন কি অন্যায় করেছে তাকে মেরে ফেলতে হবে। যদি এশা ত্রিপুরা কোনো অন্যায় করে থাকে তাহলে দেশের প্রচলিত আইনে তার বিচার করা হতো। সে জন্য কি তাকে একদম মেনে ফেলতে হবে? আমরা আইন প্রয়োগকারী সংস্থা ও মামলা তদন্তকারী কর্মকর্তাকে বলবো এশা হত্যার ঘটনাবলী যেন অবহেলার সাথে দেখা না হয়। একটু গভীরে গেলেই তদন্তে সব কিছু বের হয়ে আসবে।

জানা গেছে, গত ২১ জুলাই ২০২৩ শুক্রবার ভোররাতে এশা ত্রিপুরার লাশ খাগড়াছড়ি শহরের পশ্চিম মহাজন পাড়ার ভাড়া বাসা থেকে এশাকে উদ্ধার করার পর লাশটি ভোরে হাসপাতালে নিয়ে যায় তার স্বামী এবং প্রতিবেশীরা।

নিহত শিক্ষিকা এশা ত্রিপুরা (নবিনা) মাটিরাঙা উপজেলার তপ্ত মাস্টার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তার স্বামী উদ্দীপন ত্রিপুরা। ১৫ বছরের দাম্পত্য জীবনে তাদের দুইটি সন্তান রয়েছে। আমরা যতটুকু জানতে পেরেছি নিহত শিক্ষক এশা ত্রিপুরার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত-বিক্ষত আঘাতের চিহ্ন রয়েছে। আশা করি ময়নাতদন্তে সব কিছু বের হয়ে আসবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড