• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের টাকা আত্মসাতের ঘটনায় সোচ্চার সভাপতি

  মনিরুজ্জামান, নরসিংদী

২৮ জুলাই ২০২৩, ১৬:৪১
নরসিংদীতে ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের টাকা আত্মসাতের ঘটনায় সোচ্চার সভাপতি

নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও কার্যকরী সভাপতির বিরুদ্ধে সংগঠনের দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের চারবারের নির্বাচিত সভাপতি জাহাঙ্গীর আলম।

আজ শুক্রবার (২৮ জুলাই) সকাল সাড়ে এগারোটায় নরসিংদীর শাপলা চত্বরের হাসান টাওয়ারের নিচ তলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, আমি জাহাঙ্গীর আলম ভূঁইয়া (৫৮), (নরসিংদী জেলা ট্রাক ট্যাংকলরী ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ৪ বারের নির্বাচিত সভাপতি। আমার সদস্য কার্ড নং-১২০, এন আইডি নং- ৩২৫ ৩১৯ ০৬৮৪। আমি নরসিংদী সদর উপজেলার শিলমান্দি ইউনিয়নের সাহেপ্রতাপ এলাকার মজিদ ভূইয়ার ছেলে।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের যাত্রা শুরু হয় ২০১০ সাল থেকে। এখানে প্রায় ৩ হাজার সদস্য আছে। সংগঠনে ভর্তি ফি জন প্রতি দুই হাজার টাকা করে নেওয়া হয় যা প্রায় ষাট লক্ষ টাকা এবং প্রতি তিন বছরে এক হাজার করে একজন সদস্য নবায়ন ফি বাবদ প্রদান করে, যা চার প্রিয়ডে মোট এক কোটি বিশ লক্ষ টাকা।

তার দাবি, বিগত ২০১৮ ইং খ্রীঃ মজিদ মোল্লা ফাউন্ডেশন থেকে শ্রমিক কল্যাণের জন্য জনাব আঃ কাদির মোল্লা সাহেব অনুদান করেন বিশ লক্ষ টাকা। সর্ব মোট দুই কোটি টাকা। এ সকল টাকা থেকে যে লভ্যাংশ আসে তা সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মাঝে বণ্টন করে দেওয়া হয়। কিন্তু বিগত বার্ষিক সাধারণ সভায় সদস্যদের লভ্যাংশের টাকা না দেওয়ায় আমি সাধারণ সম্পাদকের কাছ থেকে এর হিসাব চাই।

তিনি বলেছেন, তারা আমাকে এর কোনো রকম হিসাব না দিয়ে সংগঠনের টাকা আত্মসাতের পাঁয়তারা শুরু করে। আমি তাদের এ কাজে বাঁধা দিলে তারা দলবদ্ধভাবে ষড়যন্ত্র করে আমাকে সভাপতির পদ থেকে বরখাস্ত করে। তাছাড়া বিগত ৫ বছরে সংগঠনের একাধিক সদস্য মৃত্যুবরণ করলেও তাদের অসহযোগিতার কারণে তাদের মৃত্যুকালীন ক্ষতি পূরণের টাকা দিতে পারছি না। তাদের কর্মকাণ্ডে আমি চিন্তিত তারা যে কোনো সময় সংগঠনের টাকা হাতিয়ে নেওয়াসহ বড় ক্ষতি করতে পারে বিধায় গত ২৬-০৭-২৩ ইং তারিখে নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা (৫০), কোষাধ্যক্ষ মো. সুলতান (৪৫), কার্যকরী সভাপতি খোরশেদ আলম তাবিজ ও সাংগঠনিক সম্পাদক মো. মেজবাহ উদ্দিনসহ (৪৫) ১০ জনকে আসামি করে নরসিংদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করি।

উল্লেখিত ঘটনায় সংগঠনের সদস্যদের তিল তিল করে জমানো অর্থ যেন কোনো অসাধু চক্র গ্রাস করতে না পারে সেদিকে খেয়াল রাখতে নরসিংদী পুলিশ সুপার, জেলা প্রশাসক ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করেন তিনি।

এ বিষয়ে নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধার কাছে জানতে চাইলে তিনি তার উপর আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত বলে জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড