• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে সীমান্তে পেড়িয়ে বাংলাদেশে চলে এসেছিলেন এই বিএসএফ সদস্য

আটকের চার ঘণ্টা পর ফেরত দিল বিজিবি 

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৮ জুলাই ২০২৩, ১৪:১১
অবৈধভাবে সীমান্তে পেড়িয়ে বাংলাদেশে চলে এসেছিলেন এই বিএসএফ সদস্য

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে শ্রী সনু কুমার জেটপ' নামে এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যকে আটক করে বিজিবির হাতে তুলে দিয়েছে স্থানীয় জনতা। যদিও আটকের চার ঘণ্টা পর বিজিবি ও বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে আটক বিএসএফ সদস্যকে হস্তান্তর করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ওই বিএসএফ সদস্যকে উপজেলার সোনাহাট বিওপি'র সীমান্ত পিলার ১০০৭ এমপি থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে আটক করে স্থানীয়রা।

স্থানীয় মানুষ, গোয়েন্দা সংস্থা এবং বিজিবি সূত্রে জানা যায়, আটক বিএসএফ সদস্য কনস্টেবল শ্রী সনু কুমার জেটপ ভারতের বিষখাওয়া-৩১ ক্যাম্প ব্যাটালিয়ানের সদস্য। বাংলাদেশের সোনাহাট স্থলবন্দর সংলগ্ন বিএসসি মোড় এলাকায় তাকে মদ্যপ অবস্থায় আটক করে স্থানীয় জনতা। পরে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে কুড়িগ্রাম-৩১ বিজিবি ব্যাটালিয়নের সোনাহাট ও বাবুরহাট বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, ওই বিএসএফ সদস্যের সাথে ক্যাম্প সংলগ্ন পার্শ্ববর্তী গ্রামের জনৈকা একজন বিবাহিত নারীর সাথে পরকীয়ায় জড়িত ছিল। রাতে মদ্যপান অবস্থায় ওই নারীর সাথে দেখা করতে গেলে প্রেমিকার স্বামী ও স্থানীয় গ্রামবাসীরা টের পেয়ে তাকে ধাওয়া করে। এসময় সে প্রাণ বাঁচার তাগিদে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। স্থানীয়দের হাতে আটকের সময় ওই বিএসএফ সদস্যের পরনে টি-শার্ট ও হাফ প্যান্ট পড়া এবং মদ্যপান অবস্থায় ছিল।

পরবর্তীকালে বিষয়টি সোনাহাট বিজিবি কমান্ডার ও বিএসএফের অধীনস্থ সোনাহাট বিএসএফ ক্যাম্পকে অবগত করা হয়। তারা আটককৃত বিএসএফ সদস্যকে ফেরত প্রদান করার জন্য অনুরোধ জানায়।

কুড়িগ্রাম-২২ বিজিবি অধীনস্থ কেদার বিওপি'র সুবেদার মো. আফতাব উদ্দিন জানান, রাত সোয়া ১২টার দিকে আটককৃত বিএসএফ সদস্যকে সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারতের সোনাহাট বিএসএফ ক্যাম্পের নিকট হস্তান্তর করা হয়েছে। বর্তমানে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড