• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাবেশ ঢাকায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বোচ্চ সতর্কতা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৮ জুলাই ২০২৩, ১২:৫৯
সমাবেশ ঢাকায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বোচ্চ সতর্কতা
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বোচ্চ সতর্ক অবস্থানে পুলিশ (ছবি : অধিকার)

রাজপথ দখল রাখার লক্ষ্যে রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে তল্লাশি চৌকি বসিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশের ভাষ্য, দুটি সমাবেশকে ঘিরে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড যেন কেউ না করতে পারে, সে জন্য তল্লাশি চৌকি বসানো হয়েছে। এতে মৌচাক বাসস্ট্যান্ডে মোট ৫০ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

আজ শুক্রবার (২৮ জুলাই) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাসস্ট্যান্ড ঘুরে এমন দৃশ্যের দেখা মেলে।

দেখা গেছে, আজ ভোর ৫টা থেকেই ঢাকাগামী দূরপাল্লা ও দৃঢ় গতির বিভিন্ন যানবাহন থামিয়ে সন্দেহজনক মনে হলেই তল্লাশি করা হচ্ছে। বাসে থাকা যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করতেও দেখা গেছেন পুলিশ সদস্যদের।

এ দিকে সমাবেশ থাকায় অন্যান্য দিনের তুলনায় আজ সড়কে পরিবহনের চাপ অনেক কম দেখা গেছে। যার ফলে যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে গাড়ির অপেক্ষায় দীর্ঘদিন দাঁড়িয়ে থাকতে বাধ্য হচ্ছেন বাসস্ট্যান্ডগুলোতে। যদিও তল্লাশি চললেও এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলে জানান পুলিশ।

রাজধানী নিউ মার্কেট যাওয়ার উদ্দেশ্যে চিটাগাং রোডস্থ শিমরাইল মোড়ে আসেন রমজান আলী। তার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তিনি বলেন, জরুরি কাজে নিউমার্কেট এলাকায় যাওয়া লাগবে তার। ওইখানে যাতায়াতের জন্যে সবসময় নীলাচল গাড়ি ব্যবহারকে থাকেন। সে জন্য আজও বাসস্ট্যান্ডে এসেছে। কিন্তু এসে দেখতে পান নীলাচল কোম্পানির গাড়ি নেই। তাই দীর্ঘক্ষণ ধরে অন্য বাসের জন্য অপেক্ষা করছেন।

বিল্লাল হোসেন পেশায় একজন বেসরকারি চাকুরিজীবী। তার সঙ্গে কথা হলে তিনি জানান, টানা দুদিন ছুটি পাওয়ায় পরিবার নিয়ে ভ্রমণে বের হয়েছি। কিন্তু সকাল থেকে তেমন যানবাহন পাচ্ছি না। অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহন অনেকটাই কম দেখা যাচ্ছে।

চেকপোস্ট বসানোর বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, চেকপোস্ট আমাদের নিয়মিত কাজ। তবে আজ ঢাকায় দুটি দলের পাল্টাপাল্টি সমাবেশ রয়েছে। সেজন্যে সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার নাশকতা না হয়। তার জন্যে পুলিশের সতর্ক অবস্থা রয়েছে। একই সাথে জনগণকে ভোগান্তি থেকে রক্ষা করতে আমরা কাজ করে যাচ্ছি।

ঢাকাগামী যানবাহন আটকে তল্লাশি করার বিষয়ে তিনি বলেন, রাজধানীর অন্যতম প্রবেশমুখে সড়ক এটি। এ সড়ক দিয়ে নিয়মিত মাদকের পরিবহন হয়ে থাকে। তাই নেশাদ্রব্য মাদকে উদ্ধারের লক্ষ্যে কাউকে সন্দেহ মনে হলে তাকে তল্লাশি করা হচ্ছে। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড