• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশ করতে চায় জামায়াত 

  রাকিব হাসনাত, পাবনা

২৬ জুলাই ২০২৩, ১৭:০৩
পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশ করতে চায় জামায়াত 

জামায়াতে ইসলাম এবার পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চায়। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী রবিবার (৩০ জুলাই) পাবনা শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা চেয়ে পাবনার পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেছে জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখা।

আজ বুধবার (২৬ জুলাই) দুপুরে পাবনা জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট এয়াহিয়া খানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল জেলা জামায়াতের সেক্রেটারি ইকবাল হোসাইন স্বাক্ষরিত একটি আবেদনপত্র পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছে দেন।

লিখিত আবেদনে বলা হয়, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখা। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে দুপুর ২টায় চাপা মসজিদ থেকে ইন্দ্রারা মোড় হয়ে দই বাজারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ করা হবে। আবেদনে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়নে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে।

পুলিশ সুপার কার্যালয়ের সামনে আইনজীবী অ্যাডভোকেট এয়াহিয়া খান সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ৩০ জুলাই বিক্ষোভ মিছিল করবে পাবনা জেলা জামায়াতে ইসলামী।

তিনি আরও বলেন, তাদের প্রতিনিধি হয়ে আমরা পুলিশ সুপার কার্যালয়ে আবেদনটি জমা দিতে আসছি। আমাদের অনুমতির বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা বলেছেন যদি শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করতে পারেন তাহলে বিষয়টি এসপি স্যারের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি ইকবাল হোসাইন বলেন, সর্বশেষ ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি পাবনা শহরে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করে জামায়াত। এরপর সরকারের দমন-পীড়নের মধ্যেও আমরা প্রতি সপ্তাহে বা মাসে রাজনৈতিক কর্মসূচি পালন করে আসছি। বিভিন্ন সময় পুলিশ আমাদের বাধা দিতো। জন্য সেভাবে প্রকাশ্যে আশা হয়নি। এখন আমরা পুলিশের অনুমতি নিয়েই কর্মসূচি সফল করতে চাই।

পাবনা অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, জামায়াতের একটি প্রতিনিধি দল আমাদের কাছে বিক্ষোভ সমাবেশের অনুমতি চেয়ে আবেদন জমা দিয়ে গেছেন। বিষয়টি যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

উল্লেখ্য, গত সোমবার (২৪ জুলাই) সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী ২৮ জুলাই বিভাগীয় শহরে বিক্ষোভ মিছিল, ৩০ জুলাই জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে। এছাড়া ১ আগস্ট ঢাকা মহানগরীতে শান্তিপূর্ণ সমাবেশ করবে দলটি।

এর আগে সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কুরআন পোড়ানোর প্রতিবাদে পাবনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ, পাবনা জেলা শাখার ব্যানারে শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর পাবনা শহরের চাপা মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতাকর্মীরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড