• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্যে পুলিশ ফাঁড়ির সামনেই ঝরল তাজা প্রাণ

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

২৬ জুলাই ২০২৩, ১৪:১৫
কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্যে পুলিশ ফাঁড়ির সামনেই ঝরল তাজা প্রাণ

কক্সবাজারের চকরিয়ায় খেলার বিষয়ে তর্কে জড়িয়ে কিশোর গ্যাংয়ের এক বখাটে যুবক নিশাত মিশুর হাতে ছুরিকাঘাতে অকালে জীবন দিতে হলো কৃতি ফুটবলার শেফায়েতকে। এভাবে আর কতো মায়ের বুক খালি হলে আইনশৃঙ্খলা বাহিনীর টনক নড়বে এমন প্রশ্ন সচেতন মহলের।

মূলত কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য কারণে এ হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে বলে স্থানীয় এলাকাবাসী অভিমত। চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নস্থ মাতামুহুরি পুলিশ তদন্ত কেন্দ্রের পার্শ্ববর্তী অনুশীলন একাডেমির সামনে মঙ্গলবার বিকেলে এ হত্যার ঘটনা ঘটে।

এ দিকে ঘটনার পরপরেই ছুরিকাঘাতে গুরুতর আহত শাফায়েতকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।তিনি পূর্ব বড়ভেওলা ইউনিয়নের কালাগাজী সিকদারপাড়ার প্রবাসী সাহাব উদ্দিনের ছেলে ও উপজেলা পর্যায়ে ফুটবলার ছিলেন।

গতকাল মঙ্গলবার হাবিবের হত্যাকারীকে গ্রেফতারের দাবিতে পূর্ব বড়ভেওলা ও বিএমচরের শত শত নারী-পুরুষ বেতুয়া বাজারের মাতামুহুরি পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে বিক্ষোভ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে তুচ্ছ বিষয় নিয়ে বিএমচর স্কুলপাড়ার তারিকুল ইসলাম মিশুর (২০) সঙ্গে শেফায়েত হাবিবের তর্কাতর্কি হয়। এরই জের ধরে মঙ্গলবার বিকেল ৫টার দিকে বিএমচর বেতুয়াবাজার এলাকায় ফের শেফায়েত হাবিব ও মিশুর মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে শেফায়েতকে ছুরিকাঘাত করেন মিশু। রক্তাক্ত অবস্থায় হাবিবকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক হাবিবকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। চট্টগ্রামে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে মাতামুহুরি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. মিজানুর রহমান বলেন, তুচ্ছ বিষয় নিয়ে হাবিব ও মিশুর মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে ছুরিকাঘাতে গুরুতর আহত হন হাবিব। চমেকে নেওয়ার পথে তিনি মারা যান। অভিযুক্ত মিশুকে গ্রেফতার করতে পুলিশের কয়েকটি দল অভিযান চালাচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেফায়েত হত্যার বিষয়ে মামলা রুজু হয়েছে কি-না জানতে চাইলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো প্রকার লিখিত অভিযোগ আমরা পাইনি এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে বুধবার দিবাগত রাত থেকে অভিযুক্ত মিশুকে গ্রেফতার করতে পুলিশের কয়েকটি দল অভিযান চালিয়েছে এবং অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড