• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ 

প্রতিবাদে মধ্যরাতে উত্তাল রাজপথ

  আনোয়ার পারভেজ, নাটোর

২৪ জুলাই ২০২৩, ১৭:০৬
যুবলীগ নেতার কবজি কেটে নিল প্রতিপক্ষ 

নাটোরে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হাতের কবজি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। গতকাল রবিবার রাত ১০টার দিকে শহরের বলারিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন।

ঘটনার প্রতিবাদে স্থানীয় এমপি শফিকুল ইসলাম শিমুল অনুসারী শতাধিক নেতাকর্মী রাত সোয়া ১১টার দিকে শহরে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলকারীরা ঘটনার জন্য নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুসারীদের দায়ী করেছেন।

আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা জানান, দুই পক্ষের আভ্যন্তরীণ কোন্দলে এ ঘটনা ঘটেছে। সোমবার সারাদিনই শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা দেখা গেছে।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, রবিবার রাত পৌনে ১০টার দিকে শহরের ভবানীগঞ্জ মোড়ের আওয়ামী লীগের স্থানীয় অফিস থেকে যুবলীগ নেতা মিঠুন আলী ১০-১২ জন নেতাকর্মীকে নিয়ে পাশের বলারীপাড়ার বাসায় ফিরছিলেন। বাসা পাওয়ার একটু আগেই ৩০-৪০ জন দুর্বৃত্ত হাসুয়া হাতে তাদের ঘিরে ফেলে। হামলাকারীরা এক পর্যায়ে যুবলীগ নেতা মিঠুনের চোখে মরিচের গুড়া মিশ্রিত পানি ছুড়ে দিয়েই এলোপাথাড়ি কোপানো শুরু করে।

এ সময় মিঠুনের ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করা হয়। এছাড়া তার সারা শরীরেও কোপানো হয়। এ সময় আরও আহত হন- স্বপ্ন (২৪), জাহিদুল ইসলাম (৩৬), আব্দুল্লাহ আল রাব্বি (২৭), বকুল মিয়া ওরফে বাবলু মিয়া (৩৬) ও জাহিদুল (৩৪)।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে মিঠুনের অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ব্যক্তিগত সহকারী আকরামুল ইসলাম জানিয়েছেন, ঢাকা পঙ্গু হাসপাতালের রেজিস্টার ও অর্থোপেডিক সার্জারি ডা. অভিজিত সরকারসহ চারজন ডাক্তারের সমন্বয়ে একটানা ৪ ঘণ্টার অপারেশনে মিঠুনের কাটা হাত জোড়া লাগানো হয়েছে। তবে হাতটি হয়ত আগের মত অতোটা সচল হবে না। ২০ শতাংশ কাজ করতে পারে বলে ডাক্তাররা জানিয়েছেন। বর্তমানে মিঠুন ঢাকার লালমাটিয়া সিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, গত ১৬ মে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও নাটোর পৌরসভার সাবেক কাউন্সিলর নান্নু শেখকে প্রকাশ্যে দিনের বেলা শহরের ভবানীগঞ্জ মোড়ে কুপিয়ে গুরুতর জখম করেছিল এমপি শফিকুল ইসলাম শিমুলের অনুসারী মিঠুন আলীসহ কয়েকজন। সেই ঘটনার জেরে নান্নু শেখের লোকজন রোববার রাতে মিঠুন ও তার অনুসারীদের উপরে হামলা করে তার হাত কেটে নেয়।

এ ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীর নির্লিপ্ততাকে দায়ী করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান। তিনি বলেন, নানু শেখকে যখন সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে গুরুতর ভাবে জখম করেছিল তখন সেসব সন্ত্রাসীদের পুলিশ আইনের আওতায় আনলে হয়ত আজকের এমন ঘটনা ঘটতো না। সেই মামলায় এই যুবলীগ নেতা মিঠুন আলী প্রধান আসামি ছিল। আজ যারা হামলা করেছে এবং যারা হামলার শিকার হয়েছে উভয়ই সন্ত্রাসী গ্রুপ।

তিনি বলেন, আমরা চাই পুলিশ সঠিক ভাবে তদন্ত করে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করুক। এ দিকে ঘটনার প্রতিবাদে স্থানীয় এমপি শফিকুল ইসলাম শিমুল অনুসারী শতাধিক নেতাকর্মী রাত সোয়া ১১টার দিকে শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিলে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তারুল ইসলাম আলম ও সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম বক্তব্য রাখেন। বক্তারা রোববার রাতের হামলার জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান অনুসারীদের দায়ী করেছেন।

নাটোর সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম বলেছেন, হামলার সঙ্গে জড়িতদের আটক করতে অভিযান চলছে। তবে এ ঘটনায় এখনও কেউ থানায় কোনো লিখিত অভিযোগ করেনি।

নাটোরের বিদায়ী পুলিশ সুপার সাইফুর রহমান বলেছেন, এ ঘটনায় জড়িত অপরাধীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। সোমবার বিকেল পর্যন্ত এ ঘটনায় নাটোর থানায় মামলা দায়ের করা হয়নি। তবে আহত যুবলীগ নেতার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড