• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমে বাড়ছেই

  শফিয়েল আলম সুমন, ময়মনসিংহ

২৩ জুলাই ২০২৩, ১৪:৩৭
ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমে বাড়ছেই

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বেড়েই চলছে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১১০ জন। এর মধ্যে পুরুষ ৯৬, নারী ১০ ও শিশু রয়েছে চারজন। এতে মৃত্যু হয়েছে চারজনের।

এ দিকে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শয্যা সংকট দেখা দিয়েছে। অনেকেরই ঠাঁই হয়েছে হাসপাতালের বারান্দা ও মেঝেতে। ভর্তি হওয়া রোগীদের অধিকাংশই ঢাকা ও তার আশপাশের এলাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরিফ (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ময়মনসিংহ নগরীর অ্যাকুয়া এলাকার বাচ্চু মিয়ার ছেলে। এ নিয়ে গত এক গত ২০ দিনে চারজনের মৃত্যু হলো।

ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরিফ গত ১২ জুলাই বেলা পৌনে ১২টার দিকে মমেক হাসপাতালে ভর্তি হন। চার দিনের মাথায় রবিবার (১৬ জুলাই) সকাল ৮টা ১০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ২ জুলাই নেত্রকোণার দুর্গাপুর উপজেলার বিলকিস আক্তার, ৮ জুলাই ময়মনসিংহের তারাকান্দা উপজেলার আব্দুর রাজ্জাক ও ১০ জুলাই আসমা বেগম নামে তিন রোগীর মৃত্যু হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের ডেঙ্গু ইউনিটের ফোকাল পার্সন ফরহাদ হোসেন হিরা। তিনি জানান, ভর্তিকৃত রোগীর অধিকাংশের অবস্থা স্থিতিশীল রয়েছে। কয়েকজন অবস্থা কিছুটা খারাপ থাকলেও তাদের পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড