• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রি চিকিৎসা সেবা পেলেন হাসপাতালটির সাত শতাধিক রোগী 

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

২৩ জুলাই ২০২৩, ১২:৪৭
ফ্রি চিকিৎসা সেবা পেলেন হাসপাতালটির সাত শতাধিক রোগী 

সুপরিসরে নিজস্ব ভূমিতে আধুনিক সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল অ্যান্ড ডায়াবেটিক সেন্টার প্রাইভেট লিমিটেডের বহির্বিভাগের যাত্রা শুরুর ৬ মাসের ব্যবধানে দুইবার ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করে।

এসব ফ্রি চিকিৎসা সেবায় উপকৃত হয় প্রায় দুই সহস্রাধিক হতদরিদ্র মানুষ। চিকিৎসা সেবার পাশাপাশি প্রদান করা হয় বিনামূল্যে ওষুধ এবং পরীক্ষা নিরীক্ষায় বিশেষ সুবিধা।

গতকাল শনিবার (২২ জুলাই) জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল অ্যান্ড ডায়াবেটিক সেন্টার প্রাইভেট লিমিটেড ও ফেনী চক্ষু হাসপাতাল অ্যান্ড ফ্যাকো সেন্টারের যৌথ উদ্যোগে এবং দ্বীন এম রানা ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন ও চক্ষু শিবির পরিদর্শন করেন মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল অ্যান্ড ডায়াবেটিক সেন্টার

প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান নুরুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ নিজামী, ভাইস চেয়ারম্যান জমির উদ্দিন, কোম্পানি সচিব আবু নাছির, নির্বাহী সদস্য আনোয়ারুল আজিম নছর, হুমায়ুন কাদির, সেখ তায়িমুর রহমান, পরিচালক আবুল হাসেম ভূঁইয়া, ইউসুফ এয়াছিন, আলা উদ্দিন, মাওলানা জহির উদ্দিন, হাজী নুর মোহাম্মদ, মাওলানা কফিল উদ্দিন, শেখ নুরুল আবছার, জাহাঙ্গীর আলম প্রমুখ।

দিনব্যাপী চিকিৎসা সেবা প্রদান করেন বাত-ব্যথা, হাড় ভাঙা-জোড়া, জয়েন্ট মেডিসিন ও ডায়াবেটিস রোগের চিকিৎসক ডা. আবু সালেহ মোহাম্মদ সালা উদ্দিন চৌধুরী, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. গৌরব সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডা. রঞ্জন কুমার সিনহা, মেডিসিন, হৃদরোগ ও বাতজ্বর বিশেষজ্ঞ ডা. জয়নুল আবেদীন, শিশু ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. এরশাদ উল্ল্যাহ, প্রসূতি, স্ত্রী ও মা-শিশু রোগে অভিজ্ঞ ডা. আফরিনা বিনতে জামান।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, কোরিয়া, জাপান ও জার্মানি থেকে আমদানি করা মেশিনে নির্ভুল রিপোর্ট প্রদানের মাধ্যমে সঠিক স্বাস্থ্য সেবা দেওয়ার প্রতিশ্রুতি নিয়েই এই হাসপাতালের পথচলা। এখানে এমন কিছু পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা রয়েছে যেসব পরীক্ষা-নিরীক্ষা করতে ফেনী, চট্টগ্রাম কিংবা ঢাকায় যেতে হয় এখানকার বাসিন্দাদের। তাই যেসব বাসিন্দাদের হাতের নাগালে পরীক্ষা নিরীক্ষার সুযোগ করে দিচ্ছে এই হাসপাতাল।

তম্মধ্যে অন্যতম ৫০০ এম.এ. এক্স-রে ডিজিটাল এক্স-রে (ডিআর), ডেন্টাল এক্স-রে (ওপিজি), কম্পিউটারাইজড হেমাটোলজি এনালাইজার, হিস্টোপ্যাথলজি, ভিটামিন-ডি, ডিজিটাল হরমোন এনালাইজার, কম্পিউটারাইজড বায়োকেমিস্ট্রি, কম্পিউটারাইজড মাইক্রোবায়োলজি ও কসমেটিক খৎনা। এছাড়া যথারীতি অন্যান্য পরীক্ষা-নিরীক্ষারও সেবা মিলবে এখানে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড