• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি পাশেই বিশেষজ্ঞ ডাক্তার

১১ বছর রোগী ঠকিয়ে অবশেষে পেনড্রাইভ ডাক্তারের ঠিকানা শ্রীঘর

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২১ জুলাই ২০২৩, ১২:৪৫
১১ বছর রোগী ঠকিয়ে অবশেষে পেনড্রাইভ ডাক্তারের ঠিকানা শ্রীঘর

চট্টগ্রামের বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মো. ইউনুছ নামে এক ডিজিটাল ডাক্তারকে (পেনড্রাইভ ডাক্তার) গ্রেফতার করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে শ্রীঘরে পাঠিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান।

গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই) বিকালে বাঁশখালী উপজেলার গুনাগরীস্থ ঋষিধাম গেইট সংলগ্ন ইউনুসের স্বত্বাধিকার মেসার্স বাঁশখালী ফার্মেসিতে এ অভিযান পরিচালিত হয়। এ সময় চিকিৎসায় ব্যবহৃত ল্যাপট জব্দসহ ওই চিকিৎসককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। তার বাড়ি পার্শ্ববর্তী উপজেলার সাতকানিয়ায়।

অভিযান পরিচালনা শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান বলেন, তিনি একাধারে বাত, ব্যথা, মেডিসিন, মা ও শিশু রোগে বিশেষজ্ঞ। মানবিক বিভাগ থেকে এসএসসি পর্যন্ত পড়ালেখা শেষে ২০১৩ সালে চিকিৎসা বিষয়ক ১২ মাসের কোর্স ১৮ মাসের মধ্যে সম্পন্ন করেছেন। বিশেষজ্ঞ হিসেবে তার চিকিৎসা পদ্ধতি কিন্তু বেশ ইউনিক। ছোট বক্সের মতো যন্ত্রের উপর রোগীর হাত রাখবেন আর কম্পিউটার স্ক্রিনে পায়ের তালু থেকে মাথা, এনজাইম থেকে হরমোন, ভিটামিন থেকে মিনারেল, অস্থি থেকে তরুণাস্থি, নার্ভাস সিস্টেম থেকে ডায়াজেশন সিস্টেম ও শরীর ডায়াগনোসিস করেন।

তিনি আরও বলেন, যদিও রিপোর্টে কি বলা হয়েছে ভ্রাম্যমাণ আদালতে তিনি তার মর্ম উদ্ধারে ব্যর্থ হন এবং তার কম্পিউটারে সংযুক্ত পেনড্রাইভ খুলে নেওয়া মাত্র তার যন্ত্রের কার্যকারিতা অকার্যকর হয়ে পড়ে। মূলত পেনড্রাইভ তিনি কিছু সংরক্ষিত তথ্য রোগীদেরকে ডায়াগনোসিসের নামে দেখিয়ে বিভিন্ন জটিল ও কঠিন রোগের চিকিৎসার কথা বলেন। দীর্ঘ ১১ বছর যাবত অসহায়, দরিদ্র ও গ্রামীণ রোগীদের সাথে প্রতারণা করে আসছেন।

অভিযুক্ত চিকিৎসক মো. ইউনুছকে তার কৃতকর্মের দণ্ড স্বরূপ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে শ্রীঘরে পাঠানো হয় বলে জানান এই বিচারক।

উল্লেখ্য, এ সময় অভিযানে সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ আনসার বাহিনীর সদস্যবৃন্দ। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড