• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইকেলে চেপে বীর কুমারের সাড়া বাংলাদেশ ভ্রমণ

  মো. কবির হোসনে, কাপ্তাই (রাঙ্গামাটি)

১৯ জুলাই ২০২৩, ১৭:১২
সাইকেলে চেপে বীর কুমারের সাড়া বাংলাদেশ ভ্রমণ

সাড়া বাংলাদেশ সাইকেলে চেপে ভ্রমণ সম্পন্ন করে অবশেষে নিজের ঘরে ফিরেছেন রাঙ্গামাটি কাপ্তাই উপজেলার ৪ নম্বর ওয়াগ্গা ইউনিয়নের বীর কুমার তঞ্চঙ্গ্যা। গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে সাড়া ৬৪ জেলা ভ্রমণ সমাপ্ত করে নিজ ঘরে ফিরে আসেন তিনি।

বীর কুমার তঞ্চঙ্গ্যা (২৬) রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়ন ৪নং ওয়ার্ড কুকিয়াছড়ি বসবাসকারী সুশীল তঞ্চ্যার ছেলে। বীর তঞ্চঙ্গ্যা ২০২১ সালে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিএসসি সম্পন্ন করে।

বীর তঞ্চঙ্গ্যা জানান, গেল ৮ জুন বাইসাইকেল যোগে ৬৪ জেলা ভ্রমণের জন্য ঘর থেকে বাহির হন। প্রথম তিনি ফেনী জেলায় অতিক্রম করেন এরপর অন্যান্য জেলায় ভ্রমণ শুরু করেন। তার ছোট বেলায় স্বপ্ন ছিল সাইকেলযোগে বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করার। যে কারণে তিনি সত্যিকারে ভ্রমণ করে তা বাস্তবায়ন করায় বেশ খুশি।

ভ্রমণে ৩টি প্রতিপাদ্য নিয়ে ৬৪ জেলা ভ্রমণের পাশাপাশি প্রচারণা চালিয়েছেন বলে জানান এই যুবক। সেগুলো হলো- গাছ কাটা থেকে বিরত থাকুন, বৈশ্বিক উষ্ণায়ন ও জলবায়ু রোধ করুন এবং সর্বশেষ রক্ত দান করুন মানুষের জীবন বাঁচান।

ভ্রমণ করার সময় বিভিন্ন দর্শনীয় জায়গা ও ৬৪ জেলার বিভিন্ন সাইকেলিং গ্রুপের সাথে দেখা করেছেন বলে জানান তিনি। তার ইচ্ছা আগামীতে সাইকেলযোগে ভারতের ২৮ রাজ্য ভ্রমণ করার। বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে এ প্রথম সাইকেল ভ্রমণ করে ৬৪ জেলা ভ্রমণ করল। বিষয়টি সুধীমহলের মধ্যে বেশ আলোড়ন প্রশংসিত হয়েছে।

আজ বুধবার (১৯ জুলাই) রাঙ্গামাটি জেলা প্রশাসকের সাথে বীর কুমার তঞ্চঙ্গ্যা দেখা করবেন বলে জানা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড