• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামের অন্তর্নিহিত মর্মে আকৃষ্ট হয়ে বাঁশখালীতে হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী

১৭ জুলাই ২০২৩, ১৫:০৩
ইসলাম ধর্ম

চট্টগ্রামের বাঁশখালীতে সনাতন ধর্ম হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক সনাতনী যুবক। বিভিন্ন ইসলামী বই-পুস্তক পড়ে, ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী পড়ে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধর্মান্তরিত হয়েছেন তিনি। তার পূর্ব নাম ছিল উজ্জ্বল বিশ্বাস, বর্তমানে তার নাম মুহাম্মদ আবদুল্লাহ।

সরকারি বিধি মোতাবেক হলফনামায় স্বাক্ষর করার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামী বিধি মোতাবেক ধর্মান্তরিত হয়ে নাম রেখেছেন মুহাম্মদ আব্দুল্লাহ।

হলফনামার তথ্য মোতাবেক, মুহাম্মদ আব্দুল্লাহর গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পূর্ব বৈলগাঁও, বানীগ্রাম ২নম্বর ওয়ার্ডের মতি মহাজনের বাড়ি। তার বয়স একত্রিশ বছর।

তিনি হলফনামায় আরও বলেন, 'ছোটবেলা থেকে আমি এলাকার মুসলমান ভাই-বোনদের সাথে মিশতে শুরু করি, ক্রমে আমি তাহাদের জীবনধারা এবং তাহাদের ধর্ম ইসলাম সম্পর্কে জানতে শুরু করি। আমি পবিত্র কোরআন শরীফের কিয়দাংশ অনুবাদ পড়েছি। আমি বাংলায় হাদিস শরীফ পড়েছি। ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনী পড়েছি। আমি ইসলামের অন্তর্নিহিত মর্ম, সরলতা, নবীর ত্যাগে চরমভাবে মুগ্ধ হয়েছি। উপরোক্ত কারণে আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করি। আমি ইসলামের পবিত্র কালেমা পাঠ করে বিগত একবছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করি। ইসলামী বিধি মোতাবেক আমার নাম উজ্জ্বল বিশ্বাস এর স্থলে মুহাম্মদ আব্দুল্লাহ গ্রহণ করেছি।

উল্লেখ্য, তিনি গতকাল রোববার (১৬ জুলাই ২৩ খ্রিঃ) সকাল ১০ টার সময় চট্টগ্রাম বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল হামিদ'র আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। একইসঙ্গে তার পূর্বের নাম (উজ্জ্বল বিশ্বাস) পরিবর্তন করে মুহাম্মদ আব্দুল্লাহ নাম গ্রহণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড