• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝুঁকিপূর্ণ রেলসেতু থেকে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

১৪ জুলাই ২০২৩, ১৩:০২
ঝুঁকিপূর্ণ রেলসেতু থেকে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে স্টেশনের পার্শ্বে ডাঙ্গাপাড়া নামক স্থানে নির্মাণাধীন ব্রিজের পার্শ্বে ট্রেন যাত্রীদের মূল্যবান মালামাল ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে সান্তাহার রেলওয়ে থানায় তাদের বিরুদ্ধে দস্যুতা আইনে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার গভীর রাতে উপজেলার সান্তাহার ইউনিয়নের ডাঙ্গাপাড়া নামক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার ভুতমারা কালিতলাহাট গ্রামের মৃত বাবলু রহমানের ছেলে শুভ (২৬) ও দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার বড়খুর গ্রামের হামিদুল ইসলামের ছেলে রেজোয়ানূল ইসলাম রেজাউল (৪১)।

গত ১৮ জুন দৈনিক অধিকার পত্রিকায় রাতের আঁধারে ভয়ংকর রূপ নেয় নির্মাণাধীন এই রেলসেতু শিরোনামে সংবাদ প্রকাশের পর নড়ে চড়ে বসে সান্তাহার রেলওয়ে থানা। সান্তাহার রেলওয়ে স্টেশনের পার্শ্বে ডাঙ্গাপাড়া নামক স্থানে রেলওয়ে নির্মাণাধীন ব্রিজের পার্শ্বে প্রায় চুরি, ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ বিষয়ে সংবাদ প্রকাশের পর ঐ স্থানে নজরদারী বৃদ্ধি করে সান্তাহার রেলওয়ে পুলিশ।

পুলিশ জানায়, গত বুধবার রাতে ওই নির্মাণাধীন ব্রিজের নিকট দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন গোপন সংবাদেও ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ দুইজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ছোড়া, একটি হাসুয়া, ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

এ বিষয়ে রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন দৈনিক অধিকারকে বলেন, নির্মাণাধীন ঐ রেলসেতু নিয়ে সংবাদ প্রকাশ হওয়ার পর আমি ঐ এলাকায় ও ট্রেনের ভিতরে যাত্রীদের নিরাপত্তা জন্য আমার পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, গত বুধবার রাতে গোপন সংবাদেও ভিত্তিতে ঐ সেতুতে অভিযান চালিয়ে দুইজনকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছি। দুই জনের বিরুদ্ধে দস্যুতা আইনে মামলা দায়ের করে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে বগুড়া আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড