• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই মনির হোসেন তালুকদার

  এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ)

১৩ জুলাই ২০২৩, ১৬:০২
সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই মনির হোসেন তালুকদার

জেলার পর এবার বিভাগের শ্রেষ্ঠ হলেন হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার এএসআই (নিরস্ত্র) মো. মনির হোসেন তালুকদার (বিপি-৯০০৯১২৩৪৯৫)। এপ্রিল হতে জুন/২০২৩ খ্রি. মাদক উদ্ধারসহ আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখার জন্য সিলেট বিভাগের সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই হিসেবে নির্বাচিত হয়েছেন।

গত সোমবার (১০ জুলাই) ডিআইজি কার্যালয়ে ডিআইজি সিলেট রেঞ্জ অফিসে অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার) পিপিএম এর কাছ থেকে সিলেট বিভাগের শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র) নির্বাচিত হওয়ায় বিশেষ সম্মাননা পত্র ও নগদ অর্থ পুরস্কার গ্রহণ করেছেন এএসআই (নিরস্ত্র) মো. মনির হোসেন তালুকদার।

ত্রৈমাসিক অপরাধ সভায় সিলেটের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার) পিপিএম এ সম্মাননা পত্র ও নগদ অর্থ পুরস্কার প্রদান করেছেন। গত ত্রৈমাসিক এপ্রিল, মে, জুন মাসে রেঞ্জে ওয়ারেন্ট তামিল, মাদক উদ্ধারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সফলতা অর্জনসহ সার্বিক ভালো কাজের জন্য এএসআই (নিরস্ত্র) মো. মনির হোসেন তালুকদারকে বিভাগের শ্রেষ্ঠ এএসআই হিসাবে নির্বাচিত করা হয়েছে। পুরস্কার বিতরণ করার সময় উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) নাবিলা জাফরিন রীনা, কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) আরআরএফ মো. হুমায়ুন কবীর, পুলিশ সুপার (এডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. জেদান আল মুসা।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সিলেট জেলা পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. জাকারিয়া, হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসানসহ সিনিয়র অফিসারগণ।

এ বিষয়ে চুনারুঘাট থানার এএসআই (নিরস্ত্র) মনির হোসেন তালুকদার বলেন, এই সাফল্য আমার একা নয়, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সহ সকল পুলিশ সদস্যদের। অতিরিক্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টার ফসল “আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখায়” সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ (এএসআই)- হিসেবে আমাকে মনোনীত করা হয়েছে। যে কোনো পুরষ্কার ‘কাজে উদ্দীপনাসহ আগ্রহ তৈরি করে। পুরস্কার শুধুমাত্র একটি অর্জনই নয়, এটি অনুপ্রেরণার একটি সর্বোত্তম উৎস।

তিনি আরও বলেন, পুরস্কার প্রাপ্তি সবসময়ই আনন্দের। এই পুরস্কার আমাকে আমার কাজের প্রতি, সমাজের প্রতি দায়বদ্ধতার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। আমাকে এই পুরস্কার প্রদান করায় হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এসএম মুরাদ আলি, সহকারী পুলিশ সুপার মাধবপুর সার্কেল নির্মলেন্দু চক্রবর্তী, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল হক, থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো. গোলাম মোস্তফা, থানার সকল অফিসার ও সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি ভবিষ্যতে যেন দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রেখে আরও ভালো কাজ করে যেতে পারি, সে জন্য সকলের নিকট দোয়া ও ভালোবাসা প্রত্যাশী। তার এ অভূতপূর্ব সাফল্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ব্যক্তিগত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র) হওয়া মো. মনির হোসেন তালুকদার মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শ্বাসন (বটেরতল) গ্রামের মো. শুক্কুর মিয়া তালুকদারের ছেলে। পূর্বে তিনি সুনামগঞ্জ জেলার জেলা গোয়েন্দা শাখা ডিবিতে সুনামের সহিত কাজ করেছেন। এরপর ধারাবাহিকভাবে তিরি জগন্নাথপুর থানা পরবর্তীতে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানা এবং বর্তমানে তিনি চুনারুঘাট থানায় ৪ মাস ধরে কর্মরত আছেন।

চুনারুঘাট থানায় যোগদানের এক মাসের মাথায় তিনি হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র) হিসেবে মনোনীত হন। এরই ধারাবাহিকতায় এপ্রিল হতে জুন/২০২৩ খ্রি. মাদক উদ্ধারসহ আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখার জন্য সিলেট বিভাগের সিলেট রেঞ্জের শ্রেষ্ঠ এএসআই হিসেবে নির্বাচিত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড