• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ভুগছে চার গ্রামের মানুষ

  মো. সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

১২ জুলাই ২০২৩, ১০:৫৫
মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ভুগছে চার গ্রামের মানুষ
কর্দমাক্ত রাস্তা দিয়ে চলাচল করছেন লোকজন (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের বেশিরভাগ রাস্তা-ঘাটে কমবেশি উন্নয়নের ছোঁয়া লাগলেও দক্ষিণ কুড়িমারা গ্রামের রাস্তা-ঘাট যেন এখনো অবহেলিতই রয়ে গেছে। উপজেলার দক্ষিণ কুড়িমারা গ্রামের গুরুত্বপূর্ণ একটি রাস্তা দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে থাকলেও দেখার যেন কেউ নেই।

মাত্র ৫০০ মিটার কর্দমাক্ত রাস্তা পাকাকরণ না হওয়ায় চরম দুর্ভোগ নিয়ে চলাচল করছেন কুড়িমারা, বাসুরচর, কাউনা ও বিশ্বনাথপুরসহ আশপাশের চার গ্রামের মানুষ। তাই ভুক্তভোগীরা ওই রাস্তাটি পাকাকরণে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি করেছেন।

সরেজমিনে তথ্য সংগ্রহকালে স্থানীয় বাসিন্দা মো. আজহারুল ইসলাম, মো. জসিম উদ্দিন, মো. মজিবুর রহমান, মো. রতন মিয়াসহ ভুক্তভোগী অনেকেই জানান, জনসাধারণের চলাচলে গ্রামীণ ওই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। এটি পুলেরঘাট বাজার হতে হোসেনপুর রাস্তা এবং ঐতিহ্যবাহী আমতলা হতে কাউনা বাজারগামী 'ইলিম পরদানীর' বাড়ির পাশ দিয়ে চলাচলকারী আরও দুটি গুরুত্বপূর্ণ রাস্তার সাথে সংযোগ স্থাপন করেছে এটি।

তাছাড়া ওই রাস্তাটি দিয়ে প্রতিদিন পাশের চার গ্রামের লোকজন দক্ষিণ কুড়িমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামী ফাউন্ডেশন মাদরাসা, আঞ্চলিক পোস্ট অফিস ও স্থানীয় দুটি মসজিদসহ বিভিন্ন স্থানে ভোগান্তি নিয়েই চলাচল করতে হচ্ছে।

ভুক্তভোগীদের অভিযোগ- ওই রাস্তাটি দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় পড়ে থাকলেও স্থানীয় জনপ্রতিনিধি কিংবা সংশ্লিষ্ট কেউই কার্যকরী উদ্যোগ গ্রহণ করেনি। ফলে সামান্য বৃষ্টি হলেই ওই রাস্তায় মারাত্মক কাদার সৃষ্টি হয়ে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এমনকি খালি পায়ে হেঁটে চলাও কষ্টসাধ্য হয়ে যায়। এতে আশপাশের চারটি গ্রামের মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। বিশেষ করে বর্ষা মৌসুম এলেই এ ভোগান্তি যেন আরও বেড়ে যায় কয়েক গুণ।

স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, ওই কর্দমাক্ত রাস্তা দিয়ে যাওয়ার সময় পা পিছলে শিক্ষার্থীদের আহত হওয়ার ঘটনা প্রায়ই ঘটে থাকে। কেউ অসুস্থ হলে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়ার ক্ষেত্রে ভোগান্তিতে পড়তে হয় রোগীদেরকে।

এ ব্যাপারে উপজেলার শাহেদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দিন বলেছেন, রাস্তাটি দীর্ঘ দিন ধরেই বেহাল। আমি দায়িত্ব গ্রহণের পর পরই জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি সংস্কার ও পাকাকরণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। আশা করছি এলজিইডি অফিস থেকে খুব শীঘ্রই সার্ভে কার্যক্রম সম্পন্ন করে যথাযথ কার্যকরী উদ্যোগ নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড