• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তা সংস্কারে অনিয়ম, স্থানীয়দের বাঁধার মুখে কাজ বন্ধের নির্দেশ কর্তৃপক্ষের

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

১১ জুলাই ২০২৩, ১৪:১৭
পাঁকা রাস্তা

ঠাকুরগাঁওয়ে পাঁকা রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ উঠেছে স্থানীয় এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

সোমবার জেলা সদরের গড়েয়া বাগেরহাট এলাকায় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপাইটর জামালের নির্দেশে নিয়জিত শ্রমিকরা বৃষ্টির মধ্যেই দায়সারাভাবে রাস্তার কাজ শেষ করছিলেন। এছাড়া নিম্নমানের সামগ্রী ব্যবহারসহ কার্পেটিং না করেই সিল কোড করছিল। এ সময় বাঁধা দেয় স্থানীয়রা। স্থানীয়রা বৃষ্টির কারণে কাজ না করতে বাঁধা দিলেও খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সড়ক জনপদ বিভাগের উপ-সহকারী অর্জুন রায়। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের নানা অভিযোগের বিষয়টি উঠে আসে।

এমন দায়সারা কাজ করে সরকারের টাকা হাতিয়ে নেয়া ও মানসম্মত কাজ না করার অভিযোগ খতিয়ে দেখে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি স্থানীয়দের।

তবে বৃষ্টির সময় কাজ বন্ধ রাখার দাবি করলেও কার্পেটিং না করেই সিল কোড করছিল এমন বিষয়টি স্বীকার করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বর ম্যানেজার সেলিম। যা রীতিমত অনিয়ম। পরে সড়ক জনপদ বিভাগের উপ সহকারী অর্জুন রায় তাক্ষণিকভাবে কাজ বন্ধের নির্দেশ দেন।

অভিযোগের বিষয়ে সড়ক জনপদ বিভাগের উপ সহকারী অর্জুন রায় জানান, ঘটনাস্থল পরিদর্শন করে দেখা গেছে, রাস্তা কার্পেটিং সিল কোড করছিল যা অনিয়ম তাই কাজ বন্ধ রাখতে বলা হয়েছে ঠিকাদার জামালকে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ খতিয়ে দেখে সিদ্ধান্ত দিবেন।

আর অনিয়মের বিষয়ে সত্যতা যাচাইয়ে ঠিকাদার জামালের সাথে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তথ্য মতে, ঠাকুরগাঁও সড়ক জনপদ বিভাগের তত্বাবধানে সদরের গড়েয়া বাজারে প্রবেশ সড়কের শ্বশান ঘাট থেকে ১৮শ মিটার এ কাজের ব্যয় ধরা হয় ৪২ লাখ টাকা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড