• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনে ১০০ টাকায় বিক্রি!

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

১০ জুলাই ২০২৩, ১২:২৯
কাঁচা মরিচ

বেশ কিছুদিন ধরেই অস্থির কাঁচা মরিচের বাজার। কোথাও ৪০০ আবার কোথাও সাড়ে ৪০০। এমনকি বাজার ছুঁয়েছিল ১ হাজার টাকা পর্যন্ত।

কাঁচা মরিচের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে অভিনব এক উপায় বেছে নিয়েছেন সিরাজগঞ্জের উল্লাপাড়ার রফিকুল ইসলাম মানিক নামের এক যুবক। তিনি বাজার থেকে ৪০০ টাকা কেজি কাঁচা মরিচ কিনে তা সাধারণ মানুষের মধ্যে ১০০ টাকা কেজি দরে বিক্রি করেছেন।

শনিবার (৮ জুলাই) বিকেলে ১০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রির ব্যবস্থা করেন তিনি। শনিবার উল্লাপাড়া পৌর এলাকায় দক্ষিণ পাড়া এলাকায় মানিক তার বাড়ির সামনে জনপ্রতি আধা কেজি ৫০ টাকা করে মরিচ বিক্রি করেন। এ সময় বিভিন্ন এলাকা থেকে আসা সাধারণ ক্রেতারা ১০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনতে আসে। ১০০ টাকা কেজি দরে মরিচ বিক্রির কথা শুনে অনেকেই ভিড় করেন মানিকের বাড়ির সামনে। সবাই লাইন ধরে দাঁড়িয়ে আধা কেজির ১ প্যাকেজ ৫০ টাকা করে কিনে নিয়ে যায়।

কাঁচা মরিচ কিনতে আসা নুরানী মোড় এলাকার বাসিন্দা আসাদুজ্জামান বলেন বলেন, বর্তমানে উল্লাপাড়ায় খুচরা বাজারে কাঁচামরিচের দাম ৪৫০ থেকে ৪৮০ টাকা করে। বাজারে এই অস্বাভাবিক দামের কারণে আমাদের অনেক কষ্ট হয়েছে। মানিক ভাইয়ের কাছ থেকে ১০০ টাকা কেজি করে মরিচ কিনলাম। এতে আমাদের অনেকটা সাশ্রয় হলো।

এ বিষয়ে রফিকুল ইসলাম মানিক বলেন, ভারত থেকে কাঁচা মরিচ দেশে আসার পরও ব্যবসায়ী সিন্ডিকেট দাম অস্বাভাবিক রেখেছেন। এটি সাধারণ মানুষের জন্য কষ্টসাধ্য। এর প্রতিবাদ জানানোর জন্য শনিবার বাজার থেকে ৪০০ টাকা কেজি দরে ১০০ কেজি কাঁচা মরিচ কিনেছি। পরে আধা কেজির প্যাকেট তৈরি করে ৫০ টাকা দরে এগুলো বিক্রির সিদ্ধান্ত নেই।

তিনি আরও বলেন, ক্রেতাদের বাড়ির আঙিনায় মরিচ গাছসহ শাক-সবজি চাষ করার অনুরোধ জানাই। যাতে সকল সবজি ও মরিচ আমরা সবাই চাষ করে খেতে পারি। তাই বাড়ির আঙিনার খালি জায়গা অথবা বাড়ির ছাদে এই সকল চাষ করালে আর বাজারের দিকে তাকিয়ে থাকতে হবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড