• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রসঙ্গে জেলা শিক্ষা কর্মকর্তা

'একদিন ছুটি নিয়ে সাত দিন ছুটি কাটায় কীভাবে? খোঁজ নিয়ে দেখছি'

  মো আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৫ জুলাই ২০২৩, ১২:২৪
শিক্ষা অফিসার মো. নাজমুল হক
বাউফল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাজমুল হক। ছবি- সংগৃহীত

ঈদুল আযহার সরকারি ছুটি শেষে সরকারি অফিসের কার্যক্রম শুরু হয়েছে গত রোববার থেকে। অথচ সেই দিন থেকে আজ মঙ্গলবার পর্যন্ত তিন কার্যদিবস এবং ঈদের আগের চার কর্মদিবস অফিস করেননি এক শিক্ষা কর্মকর্তা। এমন অভিযোগ পটুয়াখালীর বাউফল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাজমুল হকের বিরুদ্ধে।

অভিযোগের সত্যতা যাচাই করতে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে গিয়ে দেখা যায়,অফিসেরএকাডেমিক সুপার ভাইজার নুরনবী, হিসাব রক্ষক মো. জাহিদুর রহমানসহ অন্যরা উপস্থিত থাকলেও মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হকের দেখা মেলেনি। তার কক্ষ তালাবদ্ধ অবস্থায় দেখা যায়। এ সময় মাধ্যমিক শিক্ষা অফিসার কোথায় আছেন অফিসের হিসাব রক্ষক জাহিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্যার ছুটিতে আছেন বলে আমি জানি।

নামপ্রকাশে অনিচ্ছুক ওই অফিসের এক কর্মচারী বলেন, মাধ্যমিক স্যার ইদের আগের চার দিন অফিস করেননি। আবার ইদের পর তিন দিন পর্যন্ত অফিসে আসেননি। উনি ছুটিতে আছেন কিনা তাও জানি না।

তিনি আরও বলেন, তিনি নিয়মিত অফিস করেন না। তিনি সপ্তাহে দুই দিন অফিস করেন। বাকী দিনগুলো অনুপস্থিত থাকেন। আবার যে দুই দিন উপস্থিত থাকেন সে দুই দিনের অধিকাংশ কাজও বাসায় বসে করে থাকেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাজমুল হকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মজিবর রহমান বলেন, নিয়মানুযায়ী লিখিতভাবে ছুটি নেওয়ার কথা থাকলেও তিনি মৌখিকভাবে আমার কাছ থেকে এক দিনের ছুটি নিয়েছেন। একদিন ছুটি নিয়ে সাত দিন ছুটি কাটায় কীভাবে? খোঁজ নিয়ে দেখছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড