• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল সাগরে ট্রলারডুবিতে পাঁচ জেলের লাশ উদ্ধার

এখনো নিখোঁজ দুইজন

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

৩০ জুন ২০২৩, ১৬:৫১
উত্তাল সাগরে ট্রলারডুবিতে পাঁচ জেলের মৃত্যু, নিখোঁজ ২
উত্তাল সাগরে ট্রলারডুবি (ফাইল ছবি)

ভোলার চরফ্যাশনে ট্রলারডুবির ঘটনায় পাঁচ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ রয়েছেন আরও দুই জেলে।

আজ শুক্রবার (৩০ জুন) দুপুর ১টার দিকে মেঘনার দক্ষিণে সাগর মোহনা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। সামরাজ মাছঘাটের ব্যবসায়ী মো. রিপন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত ও নিখোঁজ সবার বাড়ি চরফ্যাশনে। তবে তিনি তাদের নাম-পরিচয় জানাতে পারেননি।

সামরাজ মাছঘাট সূত্রে জানা যায়, সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞা থাকায় গত ২৫ জুন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ১৩ জেলে মাছ ধরতে যান। উত্তাল সাগরে ২৬ জুন ট্রলারটি ডুবে যায়। এতে ১৩ জেলে নিখোঁজ হন। গতকাল বৃহস্পতিবার সকালে দুই জেলে ভেসে মনপুরার একটি চরে এসে পৌঁছান। তাদের উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর আজ শুক্রবার সকালে আরও চার জেলে চরফ্যাশনে ভেসে এলে তাদেরকেও চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের কাছ থেকে খবর পেয়ে স্থানীয় জেলে ও আড়তদাররা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে যান। এক পর্যায়ে দুপুর ১টার দিকে পাঁচ জেলের মরদেহ উদ্ধার করা হয়।

চরফ্যাশন থানা পুলিশের ওসি (তদন্ত) রিপন কুমার সাহা বলেন, মুঠোফোনে পাঁচ জেলের মরদেহ উদ্ধারের বিষয়টি পুলিশ জানতে পেরেছে। তবে মরদেহগুলো এখনো পুলিশের কাছে হস্তান্তর করা হয়নি। এ বিষয়ে কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

তিনি আরও জানান, চিকিৎসাধীন ছয় জেলেকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে পুলিশ ঘটনার বিষয়ে জানার চেষ্টা করছে।

ব্যবসায়ী রিপন বলেন, আহত, নিহত ও নিখোঁজ সবার বাড়ি চরফ্যাশনে। তবে তিনি তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। সাগরে মাছ ধরা নিষেধাজ্ঞা থাকলেও ওই জেলেরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সাগরে মাছ ধরতে গিয়েছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড